ছন্তরবাজারে বসতে চান না আনাজ ব্যবসায়ীরা

করিমগঞ্জের ছন্তরবাজারে ৪ কোটি টাকা খরচে তিন তলা ভবন তৈরির কাজ শেষ পর্যায়ে।

Advertisement

শীর্ষেন্দু সী

করিমগঞ্জ শেষ আপডেট: ০৬ মার্চ ২০১৭ ০৩:৩৯
Share:

জনশূন্য: করিমগঞ্জের ছন্তরবাজারের নবনির্মিত অংশ। ছবি: শীর্ষেন্দু সী

করিমগঞ্জের ছন্তরবাজারে ৪ কোটি টাকা খরচে তিন তলা ভবন তৈরির কাজ শেষ পর্যায়ে।

Advertisement

পুরসভার নিয়ন্ত্রণাধীন ছন্তরবাজারের গ্রাউন্ড-ফ্লোর আনাজ বিক্রেতাদের বণ্টনও করা হয়েছে। কিন্তু দু-একজন ব্যবসায়ী ছাড়া কেউ সেখানে যেতে রাজি হচ্ছেন না। তাঁদের বক্তব্য, নতুন ভবনে ব্যবসা করা যাবে না। কারণ সেটিতে প্রযুক্তিগত ত্রুটি রয়েছে। আনাজের দোকানগুলি কিছুটা উঁচু হওয়ায় গ্রাহকদের সমস্যা হতে পারে। এক আনাজ ব্যবসায়ী অবশ্য এ জন্য ছন্তরবাজারের সামনে রাস্তা-সংলগ্ন আনাজের দোকানগুলিকেই এই পরিস্থিতির মূল কারণ হিসেবে উল্লেখ করেছেন। তাঁর বক্তব্য, রাস্তার পাশে প্রয়োজনীয় জিনিস পেয়ে গেলে গ্রাহকরা বাজারের ভিতরে ঢুকবেন না। তাতে সঙ্কটে পড়বেন বাজারে থাকা ব্যবসায়ীরা। ওই ব্যবসায়ীর মন্তব্য, ‘‘ছন্তরবাজারে আনাজ বাজারে ভিড় টানতে হলে, রাস্তার পাশের দোকানগুলিকে বাজারের মধ্যে নিয়ে আসতে হবে। তখন গ্রাহকরা বাজারে ঢুকতে বাধ্য হবেন।’’

করিমগঞ্জ পুরসভার উপ-পুরপ্রধান পার্থসারথি দাস এ নিয়ে জানান, আনাজ বাজারের নকশায় ত্রুটি থাকারে জেরেই এই সমস্যা হচ্ছে। এ জন্য তিনি কংগ্রেসের পুরনো পুরকমিটি এবং এক বিধায়কের দিকে আঙুল তোলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন