Dowry Demand

বাইক চাই, সঙ্গে এক লক্ষ নগদ! বিয়ের আসনে বসে হঠাৎ দাবি বরের, শুনে থানায় কনের পরিবার

বিয়ে করতে বসে পাত্র বুলেট কোম্পানির বাইক এবং নগদ টাকা পণ হিসাবে দাবি করেন। দিতে না পারায় তৎক্ষণাৎ বিয়ে ভেঙে দেন। এর পরেই পুলিশের দ্বারস্থ হয় কনের পরিবার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লখনউ শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ১৭:০৭
Share:

প্রতীকী চিত্র।

বিয়ের সব আয়োজন শেষ, অতিথিরাও সকলে হাজির। ধুমধাম করে বরযাত্রী নিয়ে বিয়ে করতে এসেছিলেন বর। কিন্তু তাঁর শেষ মুহূর্তের খেয়ালে ভাঙল বিয়ে। পুলিশ তাঁকে আটকও করল।

Advertisement

উত্তরপ্রদেশের কানপুরের বাসিন্দা মোতিলাল। গত ১৮ জুন তাঁর কন্যা রমার সঙ্গে বিয়ে স্থির হয়েছিল বাদলের। অভিযোগ, বিয়ের মণ্ডপে বসে শেষ মুহূর্তে পণ দাবি করেন পাত্র। তিনি একটি বুলেট-বাইক এবং নগদ এক লক্ষ টাকা যৌতুক হিসাবে চান। সেই মুহূর্তেই বাইক এবং টাকা তাঁকে দিতে হবে বলে জানান যুবক।

পাত্রের শেষ মুহূর্তের এই চাহিদা মেটাতে পারেননি কনের পরিবার। যার ফলে বিয়ে ভেঙে দেন যুবক। এর পরেই কনের বাবা পুলিশের দ্বারস্থ হন। তিনি ওই যুবক এবং আরও ৪৯ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। কনের বাবার অভিযোগ, পণের দাবি মেটাতে না পারায় পাত্রপক্ষ বিয়ের আসরে বচসা শুরু করে। তিনি আরও জানিয়েছেন, চলতি মাসেই একটি বাইক কিনেছেন ওই যুবক। তা সত্ত্বেও বিয়ের সময় বুলেট চেয়েছেন তিনি।

Advertisement

কনের বাবার অভিযোগের ভিত্তিতে পাত্র-সহ ৫০ জনের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ। যুবককে জিজ্ঞাসাবাদও করা হচ্ছে। আকবরপুরের পুলিশ সুপারিনটেন্ডেন্ট অরুণ কুমার সিংহ জানিয়েছেন, পুলিশ কনের বাবার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন