Uttrakhand Car Accident

উত্তরাখণ্ডে ৬০০ মিটার গভীর খাদে পড়ে গেল গাড়ি, ন’জন যাত্রীর মৃত্যু, নিখোঁজ দুই

পিথোরাগড়ের জেলাশাসক জানিয়েছেন, গাড়িতে ১১ জন যাত্রী ছিলেন। স্থানীয়দের কাছে খবর পেয়েই বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যেরা গাড়িটির কাছে পৌঁছন। গাড়ির ভিতর থেকে ৯টি দেহ উদ্ধার করা হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

দেহরাদূন শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ১৬:১০
Share:

দুমড়েমুচড়ে গিয়েছে দুর্ঘটনাগ্রস্ত গাড়িটি। —টুইটার।

উত্তরাখণ্ডে ৬০০ মিটার গভীর খাদে পড়ে গেল একটি গাড়ি। বৃহস্পতিবার সকালের এই ঘটনায় ওই গাড়িতে থাকা ৯ জন যাত্রীর মৃত্যু হয়েছে। এখনও দুই যাত্রীর কোনও সন্ধান পাওয়া যায়নি।

Advertisement

বৃহস্পতিবার সকালে উত্তরাখণ্ডের পিথোরাগড় জেলার মুন্সিয়ারি অঞ্চলের নিকটবর্তী গ্রাম হোকাড়ায় একটি গাড়ি খাদে পড়ে যায় বলে জানিয়েছে জেলা প্রশাসন। পিথোরাগড়ের জেলাশাসক রিনা জোশী জানিয়েছেন, ওই গাড়িতে মোট ১১ জন যাত্রী ছিলেন। স্থানীয়দের কাছে খবর পেয়েই পুলিশ এবং বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যেরা গাড়িটির কাছে পৌঁছন। গাড়ির ভিতর থেকে ৯ জনের দেহ উদ্ধার করা হয়। কিন্তু দু’জনের কোনও সন্ধান পাওয়া যায়নি। মনে করা হচ্ছে, মৃত এবং নিখোঁজ ব্যক্তিরা একই পরিবারের সদস্য।

স্থানীয় মহকুমাশাসক অনিল কুমার শুক্ল জানিয়েছেন, ব্যক্তিগত ওই গাড়ির যাত্রীরা সকলেই পুণ্যার্থী। তাঁরা রাজ্যের বাগেশ্বর জেলা থেকে হোকাড়ার কোকিলা দেবী মন্দিরের উদ্দেশে যাচ্ছিলেন। তবে কী কারণে গাড়িটি গভীর খাদে গিয়ে পড়ল, তা নিশ্চিত ভাবে জানাতে পারেনি পুলিশ-প্রশাসন। এই বিষয়ে তদন্ত চলছে। স্থানীয় গ্রামবাসীরা জানিয়েছেন, আগের রাতে ভারী বর্ষণ হওয়ায় রাস্তার পরিস্থিতি খুব খারাপ। সে কারণেই দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা তাঁদের।

Advertisement

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামি। নিজের টুইটার হ্যান্ডল থেকে হিন্দিতে একটি টুইট করে তিনি মৃতদের শোকসন্তপ্ত পরিবার-পরিজনকে সান্ত্বনা জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন