Socialism

সোশ্যালিজমের সঙ্গে বিয়ে হয়ে গেল মমতার, দুই দেবরের নাম কমিউনিজম ও লেনিনিজম

সোশ্যালিজম সালেম জেলার সিপিআই-র জেলা সম্পাদক এ মোহনের ছেলে। সোশ্যালিজমের আরও ২ ভাই আছে, তাঁদের নাম কমিউনিজম এবং লেনিনিজম।

Advertisement

সংবাদ সংস্থা

সালেম শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ১৫:১৭
Share:

সোশ্যালিজম ও মমতা ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

চারহাত এক হল মমতা ব্যানার্জি ও সোশ্যালিজমের। ১৩ জুন সাতপাকে বাঁধা পড়লেন তাঁরা। বিয়ের অনুষ্ঠান হয়েছে তামিলনাড়ুর সালেম জেলায়। উপস্থিত ছিলেন তামিলনাড়ু সিপিআই-র রাজ্য সভাপতি আর মুথারাসন। হ্যাঁ, ঠিকই পড়ছেন আপনি। বিয়ের কার্ড ভাইরাল হওয়ার পর থেকেই আলোচনার কেন্দ্রে ছিল এই বিয়ে। এবার সামনে চলে এল তাঁদের বিয়ের ছবি ও ভিডিয়ো।

Advertisement

সোশ্যালিজম সালেম জেলার সিপিআই-র জেলা সম্পাদক এ মোহনের ছেলে। সোশ্যালিজমের আরও ২ ভাই আছে, তাঁদের নাম কমিউনিজম এবং লেনিনিজম। কমিউনিজমের ছেলের নাম মার্কসিজম। ৩ ছেলে এবং ১ নাতিকে নিয়েই ছিল মোহনের পরিবার। অন্যদিকে কনের নাম মমতা ব্যানার্জি। কনের এই নাম রেখেছিলেন তাঁর ঠাকুরদা। মমতা ব্যানার্জির পরিবারের সঙ্গে মোহনদের বহু দিনের আলাপ। তাঁদেরই প্রতিবেশী। তবে মমতা কংগ্রেস পরিবারের মেয়ে। ২০ বছর আগে কংগ্রেসেই ছিলেন বাংলার বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময়ে মমতার নেতৃত্বে অনুপ্রাণিত হয়েই তাঁর নামে রেখেছিল পরিবার।

বিয়ের কার্ড দেখেই দুই পরিবারের অনেক আত্মীয় অবাক হয়ে যান। ছাপায় ভুল হয়েছে বলেই অনেকে ভেবেছিলেন। তবে, পুরোটা জানতে পেরে আরও অবাক হয়েছেন তাঁরা।

Advertisement

দেখুন বিয়ের ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন