National News

মিছিল, নাকি দামি গাড়ির প্রদর্শনী! অমদাবাদে চমকে দিল বিজেপি

ভোটের গুজরাত কিছুটা ছুটির মেজাজেই আজ। সেই ছুটির সকালেই চোখধাঁধানো মিছিল বার করল বিজেপি।

Advertisement

ঈশানদেব চট্টোপাধ্যায়

অমদাবাদ শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০১৭ ১৪:৩৩
Share:

অমদাবাদে বিজেপির র‌্যালি। নিজস্ব চিত্র।

প্রথম দফার নির্বাচন মিটে গিয়েছে গত কালই। এক দফা যুদ্ধ শেষে খানিকটা হাফ ছাড়ার আমেজ রাজনৈতিক শিবিরে। তার উপরে রবিবার। ফলে ভোটের গুজরাত কিছুটা ছুটির মেজাজেই আজ। সেই ছুটির সকালেই চোখধাঁধানো মিছিল বার করল বিজেপি।

Advertisement

অমদাবাদ শহরে রবিবার সকালে বিজেপির যে মিছিল বেরল, তা কোনও রাজনৈতিক কর্মসূচি, নাকি দু’দশক ধরে শাসন ক্ষমতায় থাকা একটা দলের অতুল প্রভাব প্রতিপত্তির প্রদর্শনী, বোঝা মুশকিল হয়।

৮৯টি আসনের জন্য ভোটগ্রহণ হয়েছে সবে। এখনও ৯৩টি আসনে ভোট নেওয়া বাকি। ফলে একটু হাফ ছাড়ার ইচ্ছা থাকলেও, উপায় নেই বিজেপি বা কংগ্রেস কোনও দলেরই। পরবর্তী দফা ভোটগ্রহণের আগে বিজেপির চ্যালেঞ্জ আরও কঠিন।

Advertisement

আরও পড়ুন: ‘৯০ ভাগ সময় তো নিজের কথাই বলছেন!’

ভোট যেন কোটিপতির লড়াই

গুজরাতের শহরাঞ্চলে বিজেপির ঘাঁটি সবচেয়ে শক্ত। গ্রামীণ এলাকায় অপেক্ষাকৃত দুর্বল শাসকদল। কংগ্রেসের জনভিত্তি কিছুটা মজবুত ওই সব এলাকায়। অধিকাংশ শহরাঞ্চলের ভোট মিটে গিয়েছে প্রথম দফাতেই। দ্বিতীয় দফায় যাঁরা ভোট দেবেন, তাঁদের মধ্যে গ্রামীণ জনসংখ্যাই বেশি। তাই এই দফার ভোটের আগে আরও জোর দিয়ে ঝাঁপাতে হবে বিজেপিকে। রবিবার সকালে অমদাবাদ শহরে বিজেপির মিছিলের বহর বুঝিয়ে দিল প্রতিপক্ষকে একটুও মাটি ছাড়তে রাজি নয় শাসকদল। বিজেপির যে মিছিল এ দিন আমদাবাদ শহরে দেখা গেল, তা দেখলে এসইউভি এবং দামি গাড়ির প্রদর্শনী বলে ভুল হতে পারে। কেমন ছিল সেই মিছিল, দেখে নিন ভিডিওয়।

গুজরাত নির্বাচন নিয়ে সব খবর পড়তে এখানে ক্লিক করুন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন