Gujarat Assembly Election 2022

গুজরাতে বিজেপি প্রার্থী রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা, তালিকায় পাটীদার নেতা হার্দিকও

২০১৯ সালের লোকসভা ভোটের আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন রিভাবাI ঘটনাচক্রে, সে সময়ই রবীন্দ্রের বাবা অনিরুদ্ধসিন ও বোন নইনাবা কংগ্রেসে যোগ দিয়েছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

গান্ধীনগর শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ১২:৫২
Share:

ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবার পাশাপাশি বিজেপি টিকিট দিল পাটীদার নেতা হার্দিককে। ফাইল চিত্র।

গুজরাতে বিধানসভা ভোটে ভারতীয় দলের ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবাকে টিকিট দিল বিজেপি। বৃহস্পতিবার বিজেপির তরফে নরেন্দ্র মোদী-অমিত শাহের রাজ্যের ১৮২টি বিধানসভা আসনের মধ্যে ১৬০টি আসনে প্রার্থী ঘোষণা করা হয়েছে। জামনগর উত্তর আসনে প্রার্থী করা হয়েছে রিভাবাকে।

Advertisement

২০১৯ সালের লোকসভা ভোটের আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন রিভাবা। সে সময় তাঁর প্রার্থী হওয়া নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। যদিও শেষ পর্যন্ত সেই সুযোগ হয়নি। ঘটনাচক্রে, তিন বছর আগে লোকসভা ভোটের আগেই রবীন্দ্রের বাবা অনিরুদ্ধসিন ও বোন নইনাবা কংগ্রেসে যোগ দিয়েছিলেন। সে সময় তাঁদের কংগ্রেসে এনেছিলেন পাটীদার আন্দোলনের নেতা হার্দিক পটেল। ঘটনাচক্রে হার্দিক এখন বিজেপিতে। বৃহস্পতিবার আমদাবাদের বিরামগ্রাম বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী হিসাবে তাঁর নাম ঘোষণা করা হয়েছে।

আমদাবাদেরই ঘাটলোদিয়া আসন থেকে প্রার্থী হয়েছেন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেল। ২০১৭ সালেও তিনি ওই কেন্দ্র থেকে জিতেছিলেন। বিজেপি এ বার গুজরাতে তাঁদের বিদায়ী ৩৮ জন বিধায়ককে টিকিট দেননি। তাঁদের মধ্যে রয়েছেন রিভাবার কারণে ছাঁটাই হওয়া জামনগর-উত্তরের বিদায়ী বিধায়ক ধর্মেন্দ্রসিন জাদেজাও। প্রসঙ্গত, বুধবার গুজরাতের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজয় রূপাণী, প্রাক্তন উপমুখ্যমন্ত্রী নিতিন পটেল এবং প্রবীণ বিজেপি বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী ভূপেন্দ্র চূড়াসমা ভোটে না লড়ার কথা ঘোষণা করেছিলেন। তাঁদের নাম নেই প্রার্থিতালিকায়। অন্য দিকে, ২৭ বছর গুজরাতে ক্ষমতায় থাকা বিজেপি এ বার কংগ্রেস-ছুট ৭ বিদায়ী বিধায়ককে পদ্ম-চিহ্নে প্রার্থী করেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন