Gujarat Bridge Collapse

সাঁতরে, রেলিংয়ে ঝুলে বাঁচার চেষ্টা, গুজরাতে ভেঙে পড়া সেতু ঘিরে মানুষের আর্তনাদ

গুজরাতের মোরবি শহরে মাচ্চু নদীর উপর তৈরি ওই সেতুটি গত ২৬ অক্টোবর চালু করা হয়েছিল। সেতু ভেঙে পড়ার পর প্রাণ বাঁচাতে বহু মানুষকে সাঁতার কাটতে দেখা গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

আমদাবাদ শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ২১:৪৮
Share:

গুজরাতে সেতু ভেঙে বিপর্যয়। বহু মানুষ নিখোঁজ। মৃতদের পরিবারকে আর্থিক সাহায্যের ঘোষণা প্রধানমন্ত্রীর। ছবি টুইটার।

চারদিকে আর্তনাদ। প্রাণ বাঁচাতে মরিয়া হয়ে কেউ কেউ সাঁতার কাটছেন। রবিবার সন্ধ্যায় গুজরাতে সেতু ভেঙে পড়ার পর এই দৃশ্যই ক্যামেরাবন্দি হয়েছে। সেতু ভেঙে পড়তেই বহু মানুষ সাঁতরে নদী থেকে ডাঙায় ওঠার চেষ্টা করেন। সেতু বিপর্যয়ে এখনও পর্যন্ত ৬০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। নিখোঁজ আরও অনেকে।

Advertisement

গুজরাতের মোরবি শহরে মাচ্চু নদীর উপর তৈরি ওই সেতুটি সংস্কারের পর গত ২৬ অক্টোবর চালু করা হয়েছিল। সেতু ভেঙে পড়ার পর প্রাণ বাঁচাতে বহু মানুষকে সাঁতার কাটতে দেখা গিয়েছে। আবার অনেক মানুষকে সেতুর রেলিং ধরে ঝুলে থাকতে দেখা গিয়েছে। সেতুর ভাঙা অংশটি ধরে কোনওরকমে প্রাণটুকু বাঁচানোর চেষ্টা করেছেন অনেকে। যাঁদের মধ্যে দেখা গিয়েছে মহিলা ও শিশুকেও।

সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, সেতুটি ভেঙে পড়ার সময় সেখানে প্রায় ৪০০ জন মানুষ ছিলেন। আবার কেউ দাবি করেছেন সেতু বিপর্যয়ের সময় সেতুর উপরে ১০০ জন ছিলেন। সেতুর উপরে থাকা সকলেই নদীতে পড়ে যান। তাঁদের অনেককেই উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। জোরকদমে চলছে উদ্ধারকাজ।

Advertisement

মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন। মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছে গুজরাত সরকার।

চলতি বছরের শেষে গুজরাতে বিধানসভা নির্বাচন। রবিবার গুজরাতেই ছিলেন মোদী। তার মধ্যেই সে রাজ্যে সেতু বিপর্যয়ের ঘটনা ঘটল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন