National News

ভয় দেখানো হয়েছিল বিধায়কদের, দাবি গুজরাত কংগ্রেসের

বেঙ্গালুরুর যে রিসর্টে গুজরাতের বিধায়কদের রাখা হয়েছে, তার বিরুদ্ধে ৯৮২ কোটি টাকা জরিমানা করল কর্নাটক সরকার।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৭ ১৪:২৮
Share:

গুজরাত ছেড়ে কর্নাটকে আশ্রয় নেওয়া কংগ্রেস বিধায়করা।— ফাইল ছবি।

প্রাণনাশের আশঙ্কায় গুজরাতের কংগ্রেস বিধায়কদের বেঙ্গালুরুতে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। বিজেপি ধারাবাহিক ভাবে ওই ৪২ জন বিধায়ককে হুমকি দিচ্ছিল বলে গুজরাত কংগ্রেস এই অভিযোগ তুলল। তাদের দাবি, ওই কংগ্রেস বিধায়কদের প্রত্যেককে ১৫ কোটি টাকা দিয়ে কিনতে চেয়েছিল বিজেপি। রবিবার এই অভিযোগ করেছেন কংগ্রেসের জাতীয় মুখপাত্র শক্তিসিন গোহিল।

Advertisement

তাঁর অভিযোগ, রাজ্যসভা নির্বাচনের আগে কংগ্রেস থেকে বিধায়কদের ভাঙিয়ে নিতে বিজেপি তাঁদের উপর প্রবল চাপ সৃষ্টি করছে। টাকার লোভ এবং প্রাণনাশের ভয় দেখিয়ে ইতিমধ্যেই ৬ জন বিধায়ককে বিজেপি ভাঙিয়ে নিয়েছে বলে অভিযোগ করেছেন গোহিল।

গত কালই বেঙ্গালুরুতে আনা গুজরাতের ওই ৪২ জন বিধায়ক প্রথম বার সংবাদ মাধ্যমের সামনে এসেছিলেন। তখনও তাঁরা বিজেপির বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগ তুলেছিলেন।

Advertisement

আরও পড়ুন: অত কথায় কাজ নেই, বুঝলেন নরেন্দ্র মোদী

এরই পাশাপাশি, বেঙ্গালুরুর যে রিসর্টে গুজরাতের বিধায়কদের রাখা হয়েছে, তার বিরুদ্ধে ৯৮২ কোটি টাকা জরিমানা করল কর্নাটক সরকার। ৭৭ একর জমির উপর ওই রিসর্টের কর বাকি রয়েছে ২০১২ সাল থেকে। সেই বকেয়া টাকার জন্য এ বার বিল পাঠানো হয়েছে। কর্নাটকের আইনমন্ত্রী টিবি জয়চন্দ্র জানিয়েছেন, রাজ্য মন্ত্রিসভার বৈঠকে জরিমানার বিষয়টি নিয়ে সিদ্ধান্ত হয়েছে। জরিমানা না দিতে পারলে জমি সরকারকে ফেরত দিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন