Dalit

খেলা দেখতে গিয়ে বল ধরেছিল দলিত কিশোর, বচসার জেরে কাটা হল কাকার আঙুল

রবিবার কাকোসি গ্রামের একটি স্কুলের মাঠে ক্রিকেট খেলা চলছিল। খেলা দেখছিল ওই কিশোর। তখনই এক বার বলে হাত দেয় সে। তাতে অভিযুক্তেরা রেগে যান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

আমদাবাদ শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ২৩:২০
Share:

ছবি: প্রতীকী

মাঠে খেলা দেখার সময় ক্রিকেট বলে হাত দিয়েছিল দলিত কিশোর। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সেই নিয়ে তাকে জাত তুলে গালিগালাজ করেন কয়েক জন। কাকা প্রতিবাদ করলে তাঁর বুড়ো আঙুল কেটে নেওয়ার অভিযোগ উঠল। গুজরাতের পাটান জেলার ঘটনা।

Advertisement

রবিবার কাকোসি গ্রামের একটি স্কুলের মাঠে ক্রিকেট খেলা চলছিল। খেলা দেখছিল ওই কিশোর। তখনই এক বার বলে হাত দেয় সে। তাতে অভিযুক্তেরা রেগে যান। পুলিশ জানিয়েছে, দলিতদের উল্টোপাল্টা কথা বলেন তাঁরা। কিশোরের কাকা ধীরাজ পারমার ঘটনার প্রতিবাদ করেন। তখনকার মতো বিষয়টি মিটে যায়।

রবিবার সন্ধ্যাবেলা ৭ জনের একটি দল ধারালো অস্ত্র নিয়ে ধীরাজ এবং তাঁর ভাই কীর্তির উপর চড়াও হন। মারধর করেন বলে অভিযোগ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তদের এক জন ধীরাজের বুড়ো আঙুল কেটে নেন। ভারতীয় দণ্ডবিধি এবং তফসিলি জাতি, জনজাতি (অত্যাচার প্রতিরোধ) আইনে মামলা দায়ের হয়েছে। অভিযুক্তদের খোঁজ চলছে।

Advertisement

দিন কয়েক আগে গুজরাতে এক দলিত কিশোর সাজগোজ করে সানগ্লাস পরায় তাঁকে মারধরের অভিযোগ উঠেছিল। অভিযুক্ত সকলেই উচ্চ শ্রেণির। গুজরাতের পালনপুর তালুকে এই ঘটনা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন