Gujarat Paper Leak

গুজরাতে প্রশ্নপত্র ফাঁসে গ্রেফতার ১৫ জন, আন্তঃরাজ্য চক্র বলে দাবি পুলিশের

রবিবার বেলা ১১টা থেকে ওই পরীক্ষা ছিল। জামনগরে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়ায় সেই পরীক্ষা বাতিল হয়। প্রশ্নপত্র ফাঁস হওয়ায় আগেও তিন বার সরকারি চাকরির পরীক্ষা বাতিল হয়েছে রাজ্যে।

Advertisement

সংবাদ সংস্থা

আমদাবাদ শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১৯:০৮
Share:

গুজরাতে আবার প্রশ্নফাঁস, বাতিল চাকরির পরীক্ষা। ছবি: সংগৃহীত।

পঞ্চায়েতে জুনিয়র করণিকের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় গ্রেফতার হলেন ১৫ জন। রবিবার তাঁদের বরোদা থেকে গ্রেফতার করেছে গুজরাত পুলিশের সন্ত্রাসদমন শাখা (এটিএস)। পুলিশ সূত্রে খবর, ধৃতদের কাছ থেকে ফাঁস হওয়া প্রশ্নপত্রও উদ্ধার হয়েছে।

Advertisement

রবিবার বেলা ১১টা থেকে ওই পরীক্ষা ছিল। জামনগরে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়ায় সেই পরীক্ষা বাতিল হয়। প্রশ্নপত্র ফাঁস হওয়ায় আগেও তিন বার সরকারি চাকরির পরীক্ষা বাতিল হয়েছে রাজ্যে। এটিএসের সুপার সুনীল জোশী বলেন, ‘‘আগের প্রশ্ন ফাঁসের ঘটনার সূত্র ধরে সন্দেহভাজনদের উপর নজর রাখা হয়েছিল। তদন্ত চলছে।’’ এটিএসের দাবি, প্রশ্ন ফাঁসের নেপথ্যে একটি সংগঠিত আন্তঃরাজ্য চক্র রয়েছে।

পুলিশ সূত্রে খবর, ভোরে গোপন সূত্রে খবর পেয়ে বরোদা থেকে এক জনকে গ্রেফতার করা হয়। তার পরেই তৃতীয় বার আনুষ্ঠানিক ভাবে বাতিল করা হয় সরকারি চাকরির পরীক্ষা। যা নিয়ে গুজরাতের বিজেপি সরকারকে নিশানা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরীওয়াল। তিনি টুইটে লেখেন, ‘‘গুজরাতে প্রায় প্রতিটি পরীক্ষার প্রশ্নপত্র কেন ফাঁস হয়ে যায়? কোটি কোটি তরুণের ভবিষ্যৎ ধ্বংস হয়ে যাচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন