Rape

ধর্ষণের অভিযোগ ভুয়ো! মামলা তুলে নিতে ১০ লক্ষ টাকা দাবি, গুরুগ্রামে ধৃত অভিযুক্ত তরুণী

ধর্ষণে অভিযুক্তের দাবি, হোটেলের ঘরে তরুণীর সঙ্গে বেশ কয়েক ঘণ্টা কাটিয়েছিলেন তিনি। তবে তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ অসত্য।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

গুরুগ্রাম শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১৫:৫৯
Share:

প্রাথমিক তদন্তের পর ‘প্রমাণ’ মিলতেই অভিযুক্ত তরুণীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে গুরুগ্রাম পুলিশ। —প্রতীকী ছবি।

হোটেলের ঘরে কয়েক ঘণ্টা একসঙ্গে কাটানোর পর এক সদ্যপরিচিতের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছিলেন এক মহিলা। এই অভিযোগ অসত্য বলে ওই ব্যক্তির পাল্টা দাবি, এই মামলা তুলে নেওয়ার জন্য তাঁর কাছে ১০ লক্ষ টাকা দাবি করেছেন ওই তরুণী। ‘প্রমাণ’ মিলতেই ওই অভিযুক্ত তরুণীকে গ্রেফতার করেছে গুরুগ্রাম পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ১৩ এপ্রিল গুরুগ্রামের সাউথ সিটি-১ এলাকার একটি হোটেলে এক বন্ধুর মাধ্যমে পরিচয় হয়েছিল অভিযুক্ত তরুণীর সঙ্গে পরিচয় হয়েছিল যুবকটির। নিজের অভিযোগপত্রে তাঁর দাবি, হোটেলের ঘর থেকে বন্ধুটি চলে যাওয়ার পর সেখানে একসঙ্গে বেশ কয়েক ঘণ্টা কাটিয়েছিলেন তাঁরা। তবে পরের দিন পুলিশের কাছে গিয়ে তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন ওই তরুণী। সে খবর জানার পর গুরুগ্রাম সেক্টর ৪০ থানায় গিয়ে তরুণীর বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেছেন তিনি। তাঁর দাবি, ভুয়ো ধর্ষণের মামলা তুলে নিতে ১০ লক্ষ টাকা আদায় করতে চেয়েছেন তরুণী। এই ঘটনার তদন্তে নেমে ওই ব্যক্তির মাধ্যমে তরুণীকে ধরার জন্য ফাঁদ পাতে পুলিশ।

তদন্তকারী এক আধিকারিক সংবাদমাধ্যমে বলেন, ‘‘তরুণীর সঙ্গে তাঁর কথোপকথন রেকর্ড করার জন্য থানা থেকে ওই ব্যক্তিকে একটি মোবাইল ফোন দেওয়া হয়েছিল। তাতেই স্পষ্ট হয় যে (ধর্ষণের) লিখিত অভিযোগ তুলে নিতে ১০ লক্ষ টাকা চাইছেন ওই তরুণী।’’

Advertisement

যদিও দু’পক্ষের অভিযোগে তদন্ত চলছে বলে জানিয়েছেন গুরুগ্রাম পুলিশের মুখপাত্র সুভাষ বোকেন। প্রাথমিক তদন্তের পর অভিযুক্ত তরুণীর বিরুদ্ধে শনিবার এফআইআর করে ভারতীয় দণ্ডবিধির ৩৮৯ ধারায় (ভয় দেখিয়ে তোলাবাজির) অভিযোগ আনা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন