Haryana priest

ধর্ষণ করতেন, তার ভিডিয়ো তুলে ব্ল্যাকমেলও করতেন এই ‘বাবা’

তদন্তে জানা গিয়েছে, ধর্ষণ করার ভিডিয়োগুলি নিজেই মোবাইল ফোনে রেকর্ড করতেন ও করাতেন অমরপুরী।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ জুলাই ২০১৮ ১৯:৫০
Share:

প্রতীকী ছবি

হরিয়ানার ফতেহাবাদে বলাকনাথ মন্দিরের প্রধান পুরোহিত ছিলেন ৬০ বছরের বাবা অমরপুরী। বাবা অমরবীর নামেও এলাকায় পরিচিত ছিলেন এই প্রভাবশালী মহন্ত। গত বেশ কিছুদিন ধরেই এই বাবার বিভিন্ন ভিডিয়ো ঘুরছিল সোশ্যাল মিডিয়ায়। সেই সব ভিডিয়োতে ছিল বিভিন্ন মহিলাকে বিভিন্ন সময়ে ধর্ষণ করার ফুটেজ।

Advertisement

তদন্তে জানা গিয়েছে, ধর্ষণ করার ভিডিয়োগুলি নিজেই মোবাইল ফোনে রেকর্ড করতেন ও করাতেন অমরপুরী। তারপর সেই ভিডিয়ো ধর্ষিতাকে দেখিয়ে চলত ব্ল্যাকমেল। টাকা আদায়ের পাশাপাশি চলত আরও নানান প্রতারণাও। তার বিরুদ্ধে অন্তত ১২০ জন মহিলাকে ধর্ষণ করার অভিযোগ আছে।

ভিডিয়োগুলি সোশ্যাল মিডিয়াতে চলে আসার পরই তার এই কুকীর্তির কথা সামনে আসে। এইসব ভিডিয়ো যাতে ছড়ানো না হয়, তার জন্য হুমকিও দেয় এই বাবা। কিন্তু ততক্ষণে আসরে নেমে গিয়েছে হরিয়ানা পুলিশ। এক ধর্ষিতা মহিলার তরফেও পুলিশে অভিযোগ জানানোর পাশাপাশি একাধিক ধর্ষণের ফুটেজও জমা দেওয়া হয়। সেই অভিযোগের ভিত্তিতেই শনিবার তাকে গ্রেফতার করে হরিয়ানা পুলিশ। পাশাপাশি তার বাসস্থান থেকেও মিলেছে বিভিন্ন আপত্তিকর সামগ্রী। আপাতত তাকে পাঁচদিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

Advertisement

আরও পড়ুন: অলওয়ারের আক্রান্তকে হাসপাতালে নেওয়ার পথে চা-ও খেল পুলিশ!

ধর্মগুরুদের ধর্ষণ করার ঘটনা অবশ্য এই প্রথম নয়। ১৬ বছরের কিশোরীকে ধর্ষণ করার দায়ে এই মুহুর্তে জেলে বন্দি আশারাম বাপু। দুই মহিলাকে ধর্ষণের দায়ে দোষী সাব্যস্ত রামরহিম সিংহও এখন জেলে। মহিলাদের বিরুদ্ধে অপরাধের ঘটনায় বারবার সামনে আসছে দিল্লি, রাজস্থান, গুজরাট ও হরিয়ানার নাম। ধর্ম, বর্ণ, জাতপাতের ভিত্তিতে ঘৃণামিশ্রিত অপরাধের তালিকাতেও এই রাজ্যগুলি একদম শীর্ষে। কিছুদিন আগেই সেই রিপোর্ট সামনে এনেছে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।

আরও পড়ুন: ঘৃণামেশানো অপরাধ: একে উত্তরপ্রদেশ, দুইয়ে গুজরাত, তিনে রাজস্থান

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন