Hathras case

হাথরস কাণ্ড: পলিগ্রাফ টেস্টের জন্য চার অভিযুক্তকে গুজরাতে নিয়ে গেল সিবিআই

সিবিআই সূত্রে খবর, ওই পরীক্ষাগুলো হয়ে গেলেই ফের আলিগড় জেলে ফেরানো হবে অভিযুক্তদের।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২০ ০০:১৬
Share:

ফাইল চিত্র।

পলিগ্রাফ টেস্ট এবং ব্রেন ম্যাপিংয়ের জন্য হাথরস কাণ্ডের চার অভিযুক্তকে গুজরাতের গাঁধীনগরে নিয়ে গেল সিবিআই।

Advertisement

শনিবারই অভিযুক্তদের আলিগড় জেল থেকে ছাড়ার পর সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হয়। তার পর কড়া পুলিশি পাহারায় গাঁধীনগরে নিয়ে যাওয়া হয়। সিবিআই সূত্রে খবর, ওই পরীক্ষাগুলো হয়ে গেলেই ফের আলিগড় জেলে ফেরানো হবে অভিযুক্তদের।

আলিগড় জেলের সুপার অলোক সিংহ বলেন, “অভিযুক্তদের পলিগ্রাফ টেস্ট এবং ব্রেন ম্যাপিংয়ের জন্য গাঁধীনগরে নিয়ে যাওয়া হয়েছে। সেগুলো হয়ে গেলেই ফের জেলে নিয়ে আসা হবে তাদের।”

Advertisement

গত ১৪ সেপ্টেম্বর হাথরসের বুলগঢ়হী গ্রামে এক তরুণীকে ধর্ষণের অভিযোগ ওঠে চার যুবকের বিরুদ্ধে। তাঁকে গুরুতর জখম অবস্থায় ক্ষেত থেকে উদ্ধার করা হয়। গত ২৯ সেপ্টেম্বর মৃত্যু হয় তরুণীর। রাতারাতি তরুণীর দেহ পুড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। এই ঘটনার পর দেশ জুড়ে শোরগোল পড়ে যায়। প্রশ্নের মুখে পড়ে যোগী আদিত্যনাথের সরকার ও তার পুলিশের ভূমিকা। এই ঘটনার জল সুপ্রিম কোর্ট পর্যন্ত পৌঁছয়। সিবিআই তদন্তের দাবি ওঠে। প্রবল চাপের মুখে পড়ে শেষমেশ সিবিআই তদন্তের সম্মতি দেয় উত্তরপ্রদেশ সরকার। সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, ইলাহাবাদ হাইকোর্টের নজরদারিতে সিবিআই এই কাণ্ডের তদন্ত চালাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন