International News

ফের করাচিতে হিন্দু চিকিত্সক খুন

পাকিস্তানের করাচিতে এক হিন্দু চিকিত্সককে গুলি করে খুন করল দুষ্কৃতীরা। বৃহস্পতিবার রাতের ঘটনা। ধর্মীয় কারণেই এই খুন বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। পুলিশ জানিয়েছে, নিজের ক্লিনিক থেকে বাড়ি ফিরছিলেন চিকিত্সক প্রীতম লাখওয়ানি। তখন রাস্তায় আলো ছিল না।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৬ ১৭:২৯
Share:

প্রতীকী ছবি।

পাকিস্তানের করাচিতে এক হিন্দু চিকিত্সককে গুলি করে খুন করল দুষ্কৃতীরা। বৃহস্পতিবার রাতের ঘটনা। ধর্মীয় কারণেই এই খুন বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, নিজের ক্লিনিক থেকে বাড়ি ফিরছিলেন চিকিত্সক প্রীতম লাখওয়ানি। তখন রাস্তায় আলো ছিল না। সেই সুযোগেই খুব কাছ থেকে ওই চিকিত্সককে গুলি করে পালিয়ে যায় দুষ্কৃতীরা। চিকিত্সকের ছেলে রাকেশ কুমার বলেন, “বাবার মোবাইল থেকে কেউ এক জন ফোন করে খুনের খবর দেন।” তিনি আরও জানান, তাঁর বাবার সঙ্গে কারও ব্যক্তিগত কোনও শত্রুতা ছিল না। এমনকী, কোনও হুমকিও দেওয়া হয়নি। ওই চিকিত্সককে কে বা কারা খুন করল, আর কেনই বা করল তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। পুলিশ জানিয়েছে, অন্ধকার থাকায় কেউই দুষ্কৃতীদের দেখতে পাননি। তবে এটা পরিকল্পিত খুন বলেই মনে করছে পুলিশ।

গত ১৫ বছর ধরে করাচিতে ক্লিনিক চালাচ্ছিলেন প্রীতম লাখওয়ানি।

Advertisement

এমকিউএম নেতা সঞ্জয় পারওয়ানি এটাকে ধর্মীয় কারণেই খুন বলে দাবি করেছেন। তিনি বলেন, “ওই চিকিত্সক তাঁর সহকারী মোবাইল রিচার্জ করতে পাঠান। সেই সময় কেউ তাঁকে ফোন করে ডাকে। তিনি বাইরে গেলে তাঁকে লক্ষ্য করে গুলি চালানো হয়।”

গত সপ্তাহেই করাচিতে অনিল কুমার নামে আরও এক হিন্দু চিকিত্সকের রহস্যজনক মৃত্যু হয়।

আরও খবর...

ফ্রান্সে রেস্তোরাঁয় ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃত ১৩

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন