National News

নজরদারি শিকেয়, নয়ডা এক্সপ্রেসওয়েতে ঘোড়া ছোটালেন দুই অশ্বারোহী!

এ বার ফের নজরে নয়ডা এক্সপ্রেসওয়ে। সৌজন্যে দুই অশ্বারোহী। ঘটনার দিনও একই। শনিবার বিকালে লুম্বর্গিনি-ডিজায়ারের রেষারেষির দিনেই সকালে এক্সপ্রেসওয়েতে ঘোড়া ছোটানোর ঘটনাটি ঘটেছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১০ জুলাই ২০১৭ ২১:৪৭
Share:

নয়ডা এক্সপ্রেসওয়েতে ছুটছে ঘোড়া. ছবি: ইউটিউবের সৌজন্যে

ঘটনার ঘনঘটা নয়ডা এক্সপ্রেসওয়েতে। দিন দু’য়েক আগে এই এক্সপ্রেসওয়েতেই ল্যাম্বর্গিনি ও মারুতি ডিজায়ারের রেষারেষিতে মৃত্যু হয়েছিল পাশের মারুতি ইকো গাড়ির এক ব্যক্তির। ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও সেই ঘাতক লুম্বর্গিনিটিকে খুঁজে বের করতে ব্যর্থ নয়ডা পুলিশ। এ বার ফের নজরে নয়ডা এক্সপ্রেসওয়ে। সৌজন্যে দুই অশ্বারোহী। ঘটনার দিনও একই। শনিবার বিকালে লুম্বর্গিনি-ডিজায়ারের রেষারেষির দিনেই সকালে এক্সপ্রেসওয়েতে ঘোড়া ছোটানোর ঘটনাটি ঘটেছে।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হয়েছে এই ভিডিওটি। শনিবার সকাল সাড়ে ৭টা নাগাদ তোলা হয় ভিডিওটি। চলন্ত গাড়ি থেকে শুট করা হয়েছে সেটি। ভিডিওটিতে দেখা যায়, একটি বাদামি ও একটি সাদা-বাদামি ঘোড়া ছুটিয়ে যাচ্ছেন দুই অশ্বারোহী। ভিডিওটি ভাইরাল হতেই নড়েচড়ে বসে গৌতম বুদ্ধ নগর পুলিশ স্টেশন। খতিয়ে দেখা হয় সিসিটিভি ফুটেজও।

আরও পড়ুন: নয়ডা এক্সপ্রেসওয়েতে তীব্র গতির ল্যাম্বর্গিনির ধাক্কা ডিজায়ারকে, মৃত ১, দেখুন ভিডিও

Advertisement

ঘটনার পর ট্রাফিক পুলিশ সুপার অনিল কুমার ঝা জানান, শনিবার সকালে জয়পি গ্রিন উইশ টাউনের সেক্টর ১২৮-এর কাছে ঘটনাটি ঘটেছে। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে ওই ঘটনার তদন্ত শুরু হয়েছে। তবে কাছাকাছি কোনও জুয়ার ঠেক চলছিল কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে পুলিশের তরফে।

দেখুন সেই ভিডিও

গ্রেটার নয়ডার এই এক্সপ্রেসওয়েটির সুরক্ষা ব্যবস্থা যথেষ্ট কড়া। প্রায় ২৫ কিলোমিটার দীর্ঘ এই এক্সপ্রেসওয়েতে ৪০ কোটি টাকা খরচ করে উচ্চ শক্তিসম্পন্ন মোট ১৩২টি সিসিটিভি ক্যামেরা লাগান হয়েছে। এই ক্যামেরায় ১০০ কিলোমিটারেরও বেশি গতিবেগে ছুটে চলা গাড়ির উপরেও নজরদারি চালানো সম্ভব। কিন্তু এত কিছুর পরেও কী ভাবে হাইওয়ে ট্রাফিক ম্যানেজমেন্ট সিস্টেম (এইচটিএমসি)-এর চোখ এড়িয়ে ওই অশ্বারোহীরা এক্সপ্রেসওয়েতে ঘোড়া ছোটালেন, তা নিয়েই উঠছে প্রশ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন