CPI(Maoist)

CRPF: ৬০০ আইইডি, ৫০০ ডিটোনেটর! বিহারে মাওবাদী অস্ত্রভান্ডার উদ্ধার করল ‘কোবরা’

উদ্ধার হওয়া অস্ত্র ও বিস্ফোরকের মধ্যে রয়েছে ৬৫টি প্রেসার বম্ব, ৪৪৬টি ‘সিরিজ আইইডি’, ১০১টি কৌটো বোমা (ক্যান আইইডি) এবং ৪৯৫টি ডিটোনেটর।

Advertisement

সংবাদ সংস্থা

গয়া শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ১৮:০১
Share:

উদ্ধার হওয়া অস্ত্র এবং বিস্ফোরক। ছবি: টুইটার থেকে নেওয়া।

বিহারে নিষিদ্ধ মাওবাদী সংগঠনের বিপুল পরিমাণ কার্তুজ, বিস্ফোরক এবং অস্ত্র উদ্ধার কর সিআরপিএফের ‘কোবরা’ কমান্ডো বাহিনী। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, বুধবার গয়া এবং অওরঙ্গাবাদ জেলার সীমানার জঙ্গলে তল্লাশি অভিযান চালিয়ে ওই অস্ত্র এবং বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

Advertisement

উদ্ধার হওয়া অস্ত্র ও বিস্ফোরকের মধ্যে রয়েছে একটি একে সিরিজের রাইফেল, ৩০০ রাউন্ডেরও বেশি গুলি, দেশি বন্দুক, ৬৫টি প্রেসার বম্ব, ৪৪৬টি ‘সিরিজ আইইডি’ (ইম্প্রোভাইজ্ড এক্সপ্লোসিভ ডিভাইস), ১০১টি কৌটো বোমা (ক্যান আইইডি) এবং ৪৯৫টি ডিটোনেটর।

বিহার পুলিশ জানিয়েছে, উদ্ধার হওয়া অস্ত্র ও বিস্ফোরক নিষিদ্ধ সিপিআই(মাওবাদী) গোষ্ঠীর সশস্ত্র শাখা ‘পিপলস লিবারেশন গেরিলা আর্মি’ (পিএলজিএ)-র। অওরঙ্গাবাদের পুলিশ সুপার কান্তেশকুমার মিশ্র জানান, নির্দিষ্ট খবরের ভিত্তিতেই দক্ষিণ বিহারের ওই জঙ্গলঘেরা এলাকার অভিযান চালানো হয়েছিল। কোবরা কমান্ডোদের সহায়তা করে বিহার পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন