Income Tax Raid

Huge cash seized: থরে থরে নোট, হিরে, জহরত, সোনাদানা! আয়কর হানায় উদ্ধার প্রায় ৪০০ কোটির সম্পত্তি

নগদ টাকা, সোনাদানা এবং হিরে-জহরত মিলিয়ে মোট ৩৯০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত হয়েছে। যা গুনতে ১৩ ঘণ্টা সময় লেগেছে আয়কর দফতরের।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১১ অগস্ট ২০২২ ১২:৪০
Share:

উদ্ধার হওয়া নগদ। টুইটার থেকে নেওয়া।

৩৯০ কোটি টাকার বেনামি সম্পত্তি বাজেয়াপ্ত করল আয়কর বিভাগ। কর ফাঁকি মামলায় মহারাষ্ট্রের জালনার একাধিক জায়গায় তল্লাশি চালিয়ে এই বিপুল পরিমাণ সম্পত্তি উদ্ধার করা হয়েছে।

Advertisement

বাজেয়াপ্ত হওয়া সম্পত্তির মধ্যে রয়েছে ৫৬ কোটি টাকা নগদ, ৩২ কেজি সোনা এবং হিরে-জহরত। আয়কর কর্তারা কিছু সম্পত্তির নথিও উদ্ধার করেছেন বলে জানা গিয়েছে।

আয়কর দফতর সূত্রে খবর, গত ১ থেকে ৮ অগস্টের মধ্যে দু’টি ব্যবসায়িক প্রতিষ্ঠানের একাধিক ঠিকানায় হানা দিয়ে এই সম্পদ উদ্ধার করা হয়েছে। মোট কত সম্পদ উদ্ধার হল, তা নির্ধারণ করতে আয়কর কর্তাদের ১৩ ঘণ্টা সময় লেগেছে বলে জানা গিয়েছে।

Advertisement

একাধিক ব্যবসায়িক প্রতিষ্ঠানের কর ফাঁকির ব্যাপারে তথ্য মেলার পরেই আয়কর দফতর পাঁচটি পৃথক দল তৈরি করে। এই দলগুলিতে ছিলেন ২৬০ জন আয়কর কর্তা। তাঁরাই বিভিন্ন জায়গায় হানা দিয়ে বিপুল পরিমাণ সম্পত্তি বাজেয়াপ্ত করেন। এ ছাড়া ১২০টিরও বেশি গাড়ি বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন