Sivakasi Explosion

তামিলনাড়ুর শিবকাশীতে বাজি কারখানায় বিস্ফোরণ, মৃত ৮, আহত অন্ততপক্ষে ১২

স্থানীয়দের দাবি, বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে কয়েক কিলোমিটার পর্যন্ত আওয়াজ শোনা গিয়েছে। শুধু তাই-ই নয়, আগুনের গোলাও দেখা গিয়েছে বহু দূর থেকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৪ ১৭:৩৮
Share:

বিস্ফোরণের পর আগুন নেভানো এবং উদ্ধারকাজ চলছে। ছবি: সংগৃহীত।

তামিলনাড়ুর শিবকাশীতে একটি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটল। বৃহস্পতিবার এই বিস্ফোরণের ঘটনায় মৃত্যু হয়েছে আট জনের। আহত হয়েছেন অন্ততপক্ষে ১২ জন।

Advertisement

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, কারখানাটির বৈধ লাইসেন্স ছিল। কিন্তু কী ভাবে এই বিস্ফোরণ ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ জানিয়েছে, বিস্ফোরণ হয়েছে শিবকাশীর সেঙ্গমালাপট্টির বাজি কারাখানায়। যে সময় বিস্ফোরণ হয়, সেই সময় কারখানার ভিতরে শ্রমিকরা কাজ করছিলেন।

স্থানীয়দের দাবি, বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে কয়েক কিলোমিটার পর্যন্ত আওয়াজ শোনা গিয়েছে। শুধু তাই-ই নয়, আগুনের গোলাও দেখা গিয়েছে বহু দূর থেকে। বিস্ফোরণের পর পরই এলাকায় আতঙ্ক ছড়ায়। এই দুর্ঘটনার খবর পেয়েই পুলিশ এবং দমকল ঘটনাস্থলে আসে। দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন আগুন নেভানোর কাজ শুরু করে। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। স্থানীয় সূত্রে খবর, আহতদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। মৃত্যুর সংখ্যাও আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে স্থানীয় প্রশাসন।

Advertisement

পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকে আট জনের দেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয় এক বাসিন্দা জানান, হঠাৎই জোরালো বিস্ফোরণের আওয়াজ শুনতে পান তাঁরা। বিস্ফোরণের জেরে আশাপাশের বেশ কয়েকটি বাড়ির জানলার কাচ ভেঙে গিয়েছে। আতঙ্কে সকলে বাড়ি ছেড়ে বেরিয়ে আসেন। তখন তাঁরা দেখেন, বাজি কারখানায় আগুন জ্বলছে। বেশ কয়েকটি ঝলসানো দেহ ছড়িয়ে পড়ে রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন