Delhi

Delhi Airport: লেহেঙ্গার বোতামে ৪১ লক্ষ টাকার বিদেশি মুদ্রা, দিল্লি বিমানবন্দরে বমাল পাকড়াও যাত্রী

লেহেঙ্গার বোতামে ভাঁজ করে সৌদি রিয়াল ভরা ছিল। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৪১ লক্ষ টাকা। ওই যাত্রীকে শুল্ক বিভাগের হাতে তুলে দেওয়া হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২২ ২১:৫৩
Share:

লেহেঙ্গার বোতাম থেকে উদ্ধার হওয়া বিদেশি মুদ্রা। টুইটার থেকে নেওয়া।

মহিলাদের পোশাক লেহেঙ্গার বোতামের মধ্যে বিদেশি মুদ্রা ভরে দেশে আনতে গিয়ে ধরা পড়ে গেলেন এক যাত্রী। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে দিল্লি বিমানবন্দরে।

Advertisement

জানা গিয়েছে, মিসাম রেজা নামে ওই যাত্রী স্পাইসজেটের বিমানে দুবাই থেকে দিল্লি ফেরেন। তাঁর গতিবিধি দেখে সিআইএসএফ এবং বিমানবন্দরের কর্মীদের সন্দেহ হওয়ায় পুনরায় তল্লাশি চালানো হয়। সমস্ত মালপত্র আবার এক্সরে যন্ত্রে দিতেই দেখা যায় ব্যাগে প্রচুর বোতাম। তাতেই আরও সন্দেহ বাড়ে। বোতাম বের করতেই দেখা যায়, তাকে ভাজ করে রাখা সৌদি রিয়েল।

প্রতিটি বোতাম থেকেই ভাজ করা নোট পাওয়া যায়। গুনে দেখা যায়, আছে মোট এক লক্ষ ৮৫ হাজার ৫০০ রিয়েল। ভারতীয় মুদ্রায় যা ৪১ লক্ষ টাকা। মিসাম এই টাকা কোথায় পেলেন, তা জানাতে পারেননি। দেখাতে পারেননি কোনও নথিও। এর পরই মিসামকে শুল্ক বিভাগের হাতে তুলে দেয় সিআইএসএফ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন