Bangle

নারী নিরাপত্তার জন্য ‘স্মার্ট’ চুড়ি বানালেন হায়দরাবাদের দুই যুবক

ওই চুড়ি গয়নার মতোই পরতে পারবেন মহিলারা। কিন্তু ওই চুড়ি পরা অবস্থায় কেউ মহিলার হাত ধরে টানাটানি করলে ইলেকট্রিকের শক খেতে হবে তাঁকে।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ০৯ অগস্ট ২০১৯ ১৪:০৩
Share:

নারী নিরাপত্তায় বিশেষ চুড়ি। ছবি টুইটার থেকে সংগৃহীত।

রাস্তাঘাটে মহিলাদের সুরক্ষার কথা ভেবে বিশেষ ধরনের চুড়ি বানালেন হায়দরাবাদের ২৩ বছরের এক যুবক। ওই চুড়ি গয়নার মতোই পরতে পারবেন মহিলারা। কিন্তু ওই চুড়ি পরা অবস্থায় কেউ মহিলার হাত ধরে টানাটানি করলে ইলেকট্রিকের শক খেতে হবে তাঁকে। শুধু তাই নয়, কোনও রকম অপ্রীতিকর পরিস্থিতিতে ওই চুড়িই জানিয়ে দেবেন মহিলার অবস্থান। বিপদের সতর্কবার্তাও চলে যাবে নিকটবর্তী পুলিশ স্টেশন ও আত্মীয়স্বজনের কাছে।

Advertisement

বিশেষ ধরনের এই চুড়ির নাম ‘সেল্ফ সিকিউরিটি ব্যাঙ্গেল ফর ওম্যান’। হায়দরাবাদের যুবক গাদি হরিশ এই বিশেষ ধরনের চুড়িটি তৈরি করেছেন। এই কাজে তাঁকে সাহায্য করেছে তাঁরই বন্ধু সাই তেজা।

কিন্তু কেন এই ধরনের চুড়ি বানানোর কথা হরিশের মাথায় এল? এ বিষয়ে এক সংবাদ সংস্থাকে হরিশ বলেছেন , ‘‘আজকাল ধর্ষণ ও নারী নিখোঁজের সংখ্যা বাড়ছে। তাই মহিলাদের নিরাপত্তার উদ্দেশ্যেই এই চুড়ি বানানো হয়েছে।’’ তাঁর আরও দাবি, বাজারে যে বিভিন্ন ডিভাইস পাওয়া যায় তার থেকে এই চুড়ি সম্পূর্ণ আলাদা।

Advertisement

আরও পড়ুন: ইন্টারনেটে নতুন স্টার পুণের গানওয়ালা গাধা!

আরও পড়ুন: জিহাদের ঘোলা জলকে কাজে লাগিয়েই কাশ্মীরে তার শিকড় কাটতে চাইছে টিম-ডোভাল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন