National news

‘তাড়াতাড়ি ফিরব’, বিদেশযাত্রার আগে বিজেপিকে খোঁচা রাহুলের

কুমারস্বামীর শপথ নেওয়ার পর বেশ কয়েক দিন গড়িয়ে গেলেও, এখনও কর্নাটকে মন্ত্রিসভা গঠনের বিষয়টি ঝুলে রয়েছে। জানা গিয়েছে, জেডিএস এবং কংগ্রেসের দফায় দফায় বৈঠকের পরেও দফতর বন্টন নিয়ে সমাধান সূত্রে পৌঁছনো সম্ভব হয়নি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ মে ২০১৮ ১৬:৪০
Share:

ফাইল চিত্র।

এ যেন টুইট যুদ্ধ! মা সনিয়া গাঁধীকে নিয়ে বিদেশযাত্রার আগে বিজেপিকে খোঁচা দিয়ে টুইট করলেন রাহুল গাঁধী। জবাব দিতে ছাড়ল না বিজেপিও। সব মিলিয়ে চরমে উঠল রাজনৈতিক তরজা।

Advertisement

২০১১ সালে মার্কিন যুক্তরাষ্ট্রেকরা অস্ত্রোপচারের পর থেকেই বছরে অন্তত এক বার করে‘রুটিন চেক আপ’-এ যেতে হয় সনিয়া গাঁধীকে। রবিবার তাঁকে নিয়ে রওনা দেওয়ার আগে বিজেপির উদ্দেশে রাহুল বলেন, ‘‘সনিয়াজির চেক আপ-এর জন্য যেতে হচ্ছে। কয়েক দিন দেশের বাইরে থাকব। তবে, বিজেপি-র সোশ্যল মিডিয়ার সেনারা যেন এ নিয়ে অযথা ব্যস্ত হবেন না। আমি খুব তাড়াতাড়ি ফিরে আসব।’’ এর পরেই বিজেপি তরফ থেকে উড়ে আসে টুইট-বাণ।

কর্নাটক প্রসঙ্গ তুলে সরব হয় বিজেপি। কুমারস্বামীর শপথ নেওয়ার পর বেশ কয়েক দিন গড়িয়ে গেলেও, এখনও কর্নাটকে মন্ত্রিসভা গঠনের বিষয়টি ঝুলে রয়েছে। জানা গিয়েছে, জেডিএস এবং কংগ্রেসের দফায় দফায় বৈঠকের পরেও দফতর বন্টন নিয়ে সমাধান সূত্রে পৌঁছনো সম্ভব হয়নি। এ নিয়ে টুইট করে বিজেপির তরফে লেখা হয়, ‘‘দেশ ছাড়ার আগে কর্নাটকের জন্য কার্যকরী মন্ত্রিসভা গড়ার নিশ্চয়তা দিতে পারলে ভাল হত। আশা করি, দেশের বাইরে গিয়েও আপনি সোশ্যাল মিডিয়ায় বিনোদনের যোগান দিয়ে যাবেন।’’

Advertisement

আরও পড়ুন: আজীবন ‘কংগ্রেসি’ প্রণব কি এ বার নাগপুরে আরএসএসের সভার অতিথি?

আরও পড়ুন: ‘আমি তো কংগ্রেসের দয়ার উপর নির্ভরশীল’

যদিও কংগ্রেসের দাবি, মায়ের চিকিত্‌সার জন্য তাঁর সঙ্গে গিয়ে ‘ভুল’ কিছু করেননি রাহুল। কারণ কংগ্রেস সভাপতির সঙ্গে চব্বিশ ঘণ্টাই যোগাযোগ রাখা যায়। জানা গিয়েছে, এক সপ্তাহের মধ্য দেশে ফিরবেন রাহুল। তবে চিকিত্‌সার জন্য সনিয়াকে বিদেশে থাকতে হবে বেশ কিছু দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন