Mysterious Death

আইআইআইটি বসরায় ছাত্রীর রহস্যমৃত্যু, বহুতল হস্টেল থেকে কি পড়ে গেলেন কিশোরী? তদন্তে পুলিশ

আইআইআইটি বসরার কলেজ ক্যাম্পাসে মৃত অবস্থায় পাওয়া যায় এক ছাত্রীকে। পুলিশের অনুমান, সে আত্মহত্যা করতে পারে। আবার অসাবধানতায় বহুতল থেকে পড়েও যেতে পারে কিশোরী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

হায়দরাবাদ শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ১৭:২৪
Share:

প্রতীকী ছবি।

তেলঙ্গানার আইআইআইটি বসরায় ছাত্রীর রহস্যমৃত্যু। কলেজ ক্যাম্পাসের মধ্যেই মৃত অবস্থায় পাওয়া যায় ওই ছাত্রীকে। বহুতল থেকে পড়ে তার মৃত্যু হয়েছে। তবে এটি আত্মহত্যা না দুর্ঘটনা, তদন্ত করে দেখছে পুলিশ।

Advertisement

তেলঙ্গানার নির্মল জেলার বসরা এলাকার জনপ্রিয় প্রযুক্তি বিষয়ক শিক্ষাপ্রতিষ্ঠান রাজীব গান্ধী ইউনিভার্সিটি অফ নলেজ টেকনোলজি। একে আইআইআইটি বসরাও বলা হয়ে থাকে। সেখানেই সম্প্রতি এক ছাত্রীর মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম লিখিতা (১৬)। সে প্রতিষ্ঠানের হস্টেলে থাকত। আইআইআইটি বসরায় কিশোরী প্রাক-বিশ্ববিদ্যালয় কোর্সে ভর্তি হয়েছিল। ক্যাম্পাস থেকে তাঁর রক্তাক্ত দেহ উদ্ধার হয়েছে।

অসাবধানতাবশত বহুতল হস্টেল থেকে কিশোরী পড়ে গিয়ে থাকতে পারে। আবার আত্মহত্যার সম্ভাবনাও উড়িয়ে দিতে পারছে না পুলিশ। কিশোরীর দেহ উদ্ধারের পর কলেজ ক্যাম্পাস এবং হস্টেলে তারা তল্লাশি চালিয়েছে। কিন্তু কিশোরীর কাছ থেকে কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

মৃত ছাত্রীর দেহ স্থানীয় হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। সেই রিপোর্ট এলে মৃত্যুর কারণ আরও স্পষ্ট করে জানা যাবে বলে পুলিশের অনুমান। পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করেছে।

গত কয়েক দিনে দেশের একাধিক প্রথম সারির শিক্ষা প্রতিষ্ঠান থেকে ছাত্রছাত্রীদের আত্মহত্যার খবর মিলেছে। রাজস্থানের কোটা থেকে শুরু করে আইআইটি, একাধিক পড়ুয়া আত্মহত্যার পথ বেছে নিয়েছেন। পড়াশোনার চাপ সহ্য করতে না পেরেই পড়ুয়ারা চরম সিদ্ধান্ত নিচ্ছেন বলে অনুমান। তেলঙ্গানাতেও তেমনই পরিস্থিতি তৈরি হয়েছিল কি না, খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন