Impeachment

প্রধান বিচারপতিকে ইমপিচমেন্টের নোটিস খারিজ

৭১ জন বিরোধী সাংসদের আনা ইমপিচমেন্ট নোটিস জমা পড়ার পরই আইনি পরামর্শ নিতে শুরু করেন বেঙ্কাইয়া।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০১৮ ১১:২৮
Share:

আচরণবিধি ভঙ্গ-সহ বিভিন্ন অভিযোগে দেশের প্রধান বিচারপতি দীপক মিশ্রের বিরুদ্ধে আনা ইমপিচমেন্টের নোটিস তিনি দিনের মধ্যে খারিজ করে দিলেন উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়রম্যান বেঙ্কাইয়া নায়ডু। শুক্রবার এই নোটিস এনেছিল কংগ্রেস-সহ সাত বিরোধী দল।

Advertisement

৭১ জন বিরোধী সাংসদের আনা ইমপিচমেন্ট নোটিস জমা পড়ার পরই আইনি পরামর্শ নিতে শুরু করেন বেঙ্কাইয়া। সূত্রের খবর, অ্যাটর্নি জেনারেল কে কে বেনুগোপাল ছাড়াও তিনি আলোচনা করেন সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি বি সুদর্শন রেড্ডি, লোকসভার প্রাক্তন সেক্রেটারি জেনারেল সুভাষ কাশ্যপ, প্রাক্তন আইন সচিব পি কে মলহোত্রা, প্রাক্তন সংসদীয় সচিব সঞ্জয় সিংহ এবং রাজ্যসভার সচিবালয়ের শীর্ষকর্তাদের সঙ্গে। রবিবারই হায়দরাবাদ থেকে নিজের পূর্ব নির্ধারিত সফর কাটছাঁট করে দিল্লি ফিরে আসেন তিনি। তার পর সোমবারই জানিয়ে দিলেন, ইমপিচমেন্টের নোটিস তিনি গ্রহণ করছেন না।

কংগ্রেস সূত্রে খবর, নোটিস খারিজ হয়ে যাওয়ার পর সুপ্রিম কোর্টে যেতে পারে তারা। দলের তরফ থেকে অভিষেক মনু সিংভির প্রতিক্রিয়া, “প্রত্যাশিত ভাবেই শ্রী নায়ডু ইমপিচমেন্ট মোশন খারিজ করেছেন। অপ্রত্যাশিত ভাবে, তিনি এটা করলেন বাইরে থেকে ফিরে আসার এক দিনের মধ্যেই।”

Advertisement

আরও পড়ুন: ইমপিচমেন্ট নিয়ে আইনি পরামর্শ নিচ্ছেন নায়ডু

আরও পড়ুন: প্রধান বিচারপতিকেই ভাবতে বলল কংগ্রেস

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন