Mumbai Police

পথে মহিলাদের সুরক্ষা দিতে নির্ভয়া দলের জন্য নতুন বিধি তৈরি করল মুম্বই পুলিশ

মহিলাদের নিরাপত্তার কথা চিন্তা করে নির্ভয়া দলের জন্য শহরের বিভিন্ন জায়গায় কিউআর কোড রাখা হবে। নির্ভয়া দলে এক জন মহিলা পুলিশ, ২ জন কনস্টেবল এবং এক জন গাড়িচালক থাকবেন মহিলাদের সুরক্ষার জন্য।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ১৬:৩৩
Share:

মহিলাদের সুরক্ষায় নিয়োজিত নির্ভয়া দলের জন্য এক নতুন বিধি তৈরি করল মুম্বই পুলিশ। প্রতীকী ছবি।

মহিলাদের নিরাপদে চলাফেরা সুনিশ্চিত করতে তৎপর হল মুম্বই পুলিশ। মহিলাদের সুরক্ষায় নিয়োজিত নির্ভয়া দলের জন্য এক নতুন বিধি তৈরি করেছে তারা। সেই বিধি অনুযায়ী, শহরের বিভিন্ন স্পর্শকাতর জায়গাগুলিতে কিউআর কোড রাখা হবে। এই জায়গাগুলিতে নির্ভয়া দলের কর্তব্যরত কোনও সদস্য কোডটি ফোন থেকে স্ক্যান করে তাদের টহলদারি ভ্যানের অবস্থান-সহ অন্যান্য তথ্য সরাসরি মুম্বই পুলিশকে জানাতে পারবেন।

Advertisement

সম্প্রতি মুম্বইয়ে এক কোরীয় মহিলা ভ্লগারের শ্লীলতাহানি অভিযোগ উঠে আসে। তার পরেই দ্রুত মুম্বই পুলিশ পদক্ষেপ করেছে। শহরের যে কোনও জায়গায় মহিলাদের কোনও সমস্যা বা বিপদ হলে তৎক্ষণাৎ তাঁরা যাতে নির্ভয়া দলের সাহায্য পান, সেই জন্য এই ব্যবস্থা করা হয়েছে। এই কোডগুলির সাহায্যে নির্ভয়া দল আরও তৎপরতার সঙ্গে তাদের দায়িত্ব পালন করতে সক্ষম হবে এমন আশা মুম্বই পুলিশের।

নির্ভয়া দলে ১ জন মহিলা পুলিশ, ২ জন কনস্টেবল এবং এক জন গাড়িচালক থাকবেন মহিলাদের সুরক্ষার জন্য।

Advertisement

তবে এই নতুন বিধি নিয়ে বিস্তারিত ভাবে পুলিশ এখনও কিছু জানায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন