জন্মদিনেও অমিত ব্যস্ত ভোট-অঙ্কে

দলের দফতরে এ দিন অনেকটা সময়ই কাটান অমিত। সামনে পাঁচ রাজ্যে ভোট। কোন রাজ্যে কত জন বিধায়কের টিকিট কাটা পড়বে, তার হিসেব কষেন। রামমন্দির প্রশ্নে দলের কৌশল নিয়ে আলোচনা হয়েছে ঘরোয়া মহলে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০১৮ ০১:৫৫
Share:

অমিত শাহ। —ফাইল চিত্র।

প্রধানমন্ত্রী, বিজেপির মুখ্যমন্ত্রীরা থেকে শুরু করে রাজ্য নেতাদের অভিনন্দনের ঢল সকাল থেকে। আর জন্মদিনে দলের দফতরে বসে ভোটের অঙ্ক কষলেন বিজেপির সভাপতি। আজ চুয়ান্ন পার করলেন অমিত শাহ। নরেন্দ্র মোদী বলেছিলেন, ‘‘অমিত শাহের মতো পরিশ্রমী সভাপতি আর নেই।’’ বিজেপি দিনভর মোদীর সেই প্রশস্তি প্রচার করে বিঁধল কংগ্রেস সভাপতি রাহুল গাঁধীকে।

Advertisement

দলের দফতরে এ দিন অনেকটা সময়ই কাটান অমিত। সামনে পাঁচ রাজ্যে ভোট। কোন রাজ্যে কত জন বিধায়কের টিকিট কাটা পড়বে, তার হিসেব কষেন। রামমন্দির প্রশ্নে দলের কৌশল নিয়ে আলোচনা হয়েছে ঘরোয়া মহলে। আইন বা অধ্যাদেশ নিয়ে সরকারের হাতে কী বিকল্প আছে, কথা হয়েছে তা নিয়েও। জানুয়ারির শেষে সন্তদের ধর্মসংসদে নিজে যেতে চান অমিত। লক্ষ্য স্পষ্ট, লোকসভার আগে রামের হাওয়া তোলা। রাজনীতির দায়দায়িত্ব সামলে বিকেলের দিকে টুইট করতে শুরু করেন অমিত। যাঁরা তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন, ‘ধন্যবাদ’ জানান সকলকে। রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ লিখেছিলেন বাংলায়। তাঁকে বাংলাতেই জবাব দিয়েছেন। পশ্চিমবঙ্গে বিজেপির রথযাত্রার শুরুতেও যেতে পারেন বিজেপি সভাপতি। প্রধানমন্ত্রীকে নিয়ে যাওয়ারও ভাবনা আছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন