National News

৪ সেনা খুনের পর কাশ্মীর সীমান্তে তুমুল গোলাগুলি

সূত্রের খবর, দুপুর দেড়টা নাগাদ ভারতীয় জওয়ানরাও পাল্টা গুলি চালাতে শুরু করেন। সন্ধ্যা পর্যন্ত দু’পক্ষের সেই গুলিযুদ্ধ চলেছে বলে ভারতীয় সেনাবাহিনী সূত্রে জানা গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০১৭ ১৮:৩৩
Share:

কাশ্মীর সীমান্তে ভারতীয় জওয়ানরা। ছবি- সংগৃহীত।

রবিবার সকাল থেকে কাশ্মীরের পুঞ্চ জেলার শাহপুরে ঝাঁকে ঝাঁকে গুলিবর্ষণ করে গিয়েছে পাকিস্তানের সেনাবাহিনী। ছোড়া হয়েছে মর্টারও। গতকালই রজৌরি জেলার কেরি সেক্টরে নিয়ন্ত্রণরেখার ও পার থেকে ছুটে আসা বুলেটে মেজর সহ ভারতীয় সেনাবাহিনীর ৪ জওয়ান প্রাণ হারিয়েছিলেন। যুদ্ধবিরতির শর্ত না মেনে এই নিয়ে পর পর দু’দিন নিয়ন্ত্রণরেখার ও পার থেকে ঝাঁকে ঝাঁকে গুলিবর্ষণ করল পাক সেনাবাহিনী।

Advertisement

সূত্রের খবর, দুপুর দেড়টা নাগাদ ভারতীয় জওয়ানরাও পাল্টা গুলি চালাতে শুরু করেন। সন্ধ্যা পর্যন্ত দু’পক্ষের সেই গুলিযুদ্ধ চলেছে বলে ভারতীয় সেনাবাহিনী সূত্রে জানা গিয়েছে। তবে সেই গুলিযুদ্ধে কোনও ভারতীয় জওয়ান প্রাণ হারাননি বা ভারতের কোনও সম্পত্তির ক্ষয়ক্ষতি হয়নি বলে বাহিনী সূত্রটি জানিয়েছেন।

ও দিকে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, জঙ্গিদের কার্যত দুর্গ বলে পরিচিত দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলায় সেই গুলিযুদ্ধের বিকট শব্দ দীর্ঘ ক্ষণ ধরে শোনা গিয়েছে। নিয়ন্ত্রণরেখা বরাবর সেই গুলিযুদ্ধের শব্দ অনেকটা দূরে থাকা আরেম মহল্লা ওয়াত্তু গ্রামেও শোনা গিয়েছে। সেই গ্রাম আর তার আশপাশের এলাকাগুলিতে পুলিশের সঙ্গে দিনভর তল্লাশি অভিযান চালিয়েছে সেনাবাহিনী। তবে শনিবার মেজর মোহরকর প্রফুল্ল আম্বাদাস সহ ভারতীয় সেনাবাহিনীর ৪ জওয়ান পাক বাহিনীর গুলিতে প্রাণ হারিয়েছিলেন যে জায়গায়, সেই রজৌরি জেলার কেরি সেক্টর কিন্তু ছিল আজ মোটের ওপর শান্তই।

Advertisement

আরও পড়ুন- পাকিস্তানি নিশানায় সেনার দল, মেজর-সহ নিহত চার​

আরও পড়ুন- নিয়ন্ত্রণরেখায় পাক রেঞ্জার্সের গুলিতে নিহত ৩ ভারতীয় সেনা​

মেজর আম্বাদাস ও ল্যান্সনায়েক গুরমেল সিংহ সহ পাক সেনা গুলিতে হত ৪ ভারতীয় জওয়ানের দেহ এ দিন রজৌরি থেকে বিমানে উড়িয়ে আনা হয় উধমপুরের সেনা হাসপাতালে। সেখানে নিহত জওয়ানদের শ্রদ্ধা জানান সেনাবাহিনীর নর্দার্ন কমান্ডের লেফটেন্যান্ট জেনারেল ডি আনবু সহ কয়েক জন সেনাকর্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন