covid 19 india

India Covid bulletin: সামান্য কমল দেশের দৈনিক সংক্রমণ, তবে উদ্বেগ বাড়িয়ে বাড়ল সংক্রমণের হার, মৃত্যুও

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭১ লক্ষ করোনা টিকাকরণ হয়েছে। এর ফলে দেশে মোট ১৬১ কোটি ৯২ লক্ষ টিকা দেওয়া হল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২২ ১০:০২
Share:

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দৈনিক করোনা পরিসংখ্যান। গ্রাফিক— সনৎ সিংহ।

সামান্য কমল দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। তবে এখনও দৈনিক সংক্রমণ থাকল তিন লক্ষের উপরই। বেড়েছে দৈনিক সংক্রমণের হার। বেড়েছে মৃত্যুও।

রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া করোনা বুলেটিন অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা তিন লক্ষ ৩৩ হাজার ৫৩৩ জন। যা শনিবার ছিল তিন লক্ষ ৩৭ হাজার ৭০৪ জন। তবে বেড়েছে দৈনিক সংক্রমণের হার। শনিবার যা ছিল ১৭.২২ শতাংশ, রবিবার তা খানিক বেড়ে হয়েছে ১৭.৭৮ শতাংশ। এর ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল, তিন কোটি ৯১ লক্ষ। দেশে এখনও করোনা আক্রান্তের নিরিখে প্রথম স্থানে মহারাষ্ট্র। সেখানে গত ২৪ ঘণ্টায় ৪৬ হাজার ৩৯৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪৮ জনের।

Advertisement

গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫২৫ জনের। শনিবার তা ছিল ৪৮৮ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া দৈনিক করোনা বুলেটিন অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় ৭১ লক্ষের বেশি করোনা টিকাকরণ হয়েছে। এর ফলে দেশে মোট ১৬১ কোটি ৯২ লক্ষ টিকা দেওয়া হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন