covid 19 india

India Covid bulletin: সোমবারের তুলনায় সাত শতাংশ কমল আক্রান্ত, দেশে কমেছে মৃত্যুও, ওমিক্রন আক্রান্ত বৃদ্ধি

গত ২৪ ঘণ্টায় দেশে ১৬ লক্ষ ৪৯ হাজার নমুনা পরীক্ষা করা হয়েছে। যা সোমবারের তুলনায় তিন লক্ষ ৩৫ হাজার বেশি। সারা দেশে মৃত্যু হয়েছে ৩১০ জনের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২২ ১০:২৮
Share:

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দৈনিক করোনা পরিসংখ্যান। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

পর পর দু’দিন। ভারতে আরও কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। গত রবিবারের তুলনায় সোমবার পাঁচ শতাংশ কমেছিল করোনা সংক্রমণ। মঙ্গলবার কমল আরও কিছুটা। মঙ্গলবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা দু’লক্ষ ৩৮ হাজার ১৮ জন। এর মধ্যে ওমিক্রন আক্রান্তের সংখ্যা আট হাজার ৮৯১। যা সোমবারের তুলনায় ৮.৩১ শতাংশ বেশি। সোমবার সারা দেশে করোনা আক্রান্ত হয়েছিলেন দু’লক্ষ ৫৮ হাজার ৮৯ জন। যা সোমবারের তুলনায় সাত শতাংশ কম।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দৈনিক সংক্রমণের হার ১৪.৪৩ শতাংশ এবং সাপ্তাহিক সংক্রমণের হার ১৪.৯২ শতাংশ। মঙ্গলবারের বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩১০ জনের মৃত্যু হয়েছে। সোমবার সারা দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল ৩৮৫।

Advertisement

গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১৬ লক্ষ ৪৯ হাজার নমুনা পরীক্ষা করা হয়েছে। যা সোমবারের তুলনায় তিন লক্ষ ৩৫ হাজার বেশি। দেশে ১৫৮ কোটিরও বেশি টিকা দেওয়া হয়েছে বলেও কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন থেকে জানা যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন