COVID 19

Covid 19 Vaccine: সেকেন্ডে ৭০০! মোদীর জন্মদিনে আড়াই কোটি করোনা টিকার সর্বকালীন রেকর্ড

মোদীর জন্মদিনকে স্মরণীয় করে রাখতে ২০ দিন ধরে টানা কর্মসূচি নিয়েছে বিজেপি। তার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য রেকর্ড টিকা দানের কর্মসূচি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ১৮:১৯
Share:

নরেন্দ্র মোদীর জন্মদিনে দেশে রেকর্ড টিকাকরণ। নিজস্ব চিত্র।

শুক্রবার ৭১ বছরে পা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই উপলক্ষে আড়াই কোটির বেশি মানুষকে টিকা দেওয়া হয়েছে। যা ভারতের সর্বকালীন রেকর্ড। সরকার আড়াই কোটি টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা ধরেছে।

শুক্রবার দুপুরের মধ্যেই এক কোটি টিকার লক্ষ্যমাত্রা পেরিয়ে যায়। এতে উৎসাহিত হয়ে কেন্দ্রীয় মন্ত্রীরা টুইটে আরও বেশি টিকাকরণের আর্জি জানান। বিকেল সাড়ে ৫টা নাগাদ দু’কোটি টিকাকরণের গণ্ডিও পেরিয়ে যায়। এক সরকারি আধিকারিক জানিয়েছেন, শুক্রবার মিনিটে ৪২ হাজার টিকা দেওয়া হয়েছে। অর্থাৎ প্রতি সেকেন্ডে ৭০০ টিকা দেওয়া হয়েছে দেশে।

Advertisement

নরেন্দ্র মোদীর জন্মদিনকে স্মরণীয় করে রাখতে ২০ দিন ধরে টানা কর্মসূচি গ্রহণ করেছে বিজেপি। তার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য রেকর্ড টিকা দানের কর্মসূচি। শুরুতে একদিনে দু’কোটি টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা ধরা হয়েছিল। এ জন্য সরকারি পরিকাঠামোর পাশাপাশি বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছিল অন্তত আট লক্ষ বিজেপি স্বেচ্ছাসেবককে। নেতা কর্মীরা যত বেশি সম্ভব মানুষকে টিকাকরণ কেন্দ্রে নিয়ে আসার আর্জিও জানিয়েছিলেন। শুক্রবার সকাল থেকেই টিকাকরণের ব্যাপারে ব্যাপক আগ্রহ লক্ষ করা যায়। দুপুরের মধ্যেই এক কোটি এবং বিকেল সাড়ে ৫টার মধ্যে দু’কোটির গণ্ডি পেরিয়ে যেতেই লক্ষ্যমাত্রা আরও বাড়িয়ে দেওয়া হয়। সর্বশেষ লক্ষ্যমাত্রা ধরা হয়েছে আড়াই কোটির। শুক্রবার রাত ১১টা ৫৮ পর্যন্ত কোউইন-এ পাওয়া তথ্য অনুযায়ী ২ কোটি ৫০ লক্ষ ১৬৬ জনকে টিকা দেওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন