Indian Army

‘হাওয়া হাওয়া’ গানে ভারতীয় সেনার নাচ, ভিডিয়ো ভাইরাল

বরফ কেটে নিজেদের পথ তৈরির জন্য সরঞ্জামকে নিয়েই নাচছিলেন তাঁরা। তাঁদের নাচের ৩০ সেকেন্ডের সেই ভিডিয়ো এখন ভাইরাল নেট দুনিয়ায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৮ ১০:০৭
Share:

সিয়াচেনে নৃত্যরত ভারতীয় সেনার জওয়ানরা। ছবি সোশ্যাল মিডিয়া থেকে।

জনপ্রিয় হিন্দি গান ‘হাওয়া হাওয়া’-র সুরে নাচছেন ভারতীয় সেনারা। তাও আবার সিয়াচেনের মতো কঠিন জায়গায়। সম্প্রতি এমনই দৃশ্য দেখতে পাওয়া গেল ভাইরাল হওয়া ভিডিয়োয়। কঠিন আবহাওয়ায় সেনাদের হাসি খুশি থাকার এই অভিনব উপায় দেখে স্বাভাবিক ভাবেই খুশি দেশের সাধারণ মানুষ।

Advertisement

দেশের নিরাপত্তার স্বার্থে কঠিন পরিস্থিতিতে জীবন কাটাতে হয় সেনা জওয়ানদের। তার মধ্যেই তাঁদের খুঁজে নিতে হয় বেঁচে থাকার রসদ। সিয়াচেনের ওই বরফ জমা ঠান্ডায় নিজেদের বিনোদনের জন্য সেনারা বেছে নিয়েছিলেন ‘হাওয়া হাওয়া’ গানটিকেই। বরফ কেটে নিজেদের পথ তৈরির জন্য সরঞ্জামকে নিয়েই নাচছিলেন তাঁরা। তাঁদের নাচের ৩০ সেকেন্ডের সেই ভিডিয়ো এখন ভাইরাল নেট দুনিয়ায়।

পাকিস্তানি পপ গায়ক হাসান জাহাঙ্গির আশির দশকে এই হিন্দি গানটি গেয়েছিলেন। পরে ‘বিল্লু বাদশা’ ছবিতে ব্যবহৃত হয়েছে গানটি।

Advertisement

আরও পড়ুন: অণু, পরমাণু, অ্যাক্টিভেশন এনার্জি! ‘রাসায়নিক’ বিয়ের চিঠি ভাইরাল

(ভারতের রাজনীতি, ভারতের অর্থনীতি- সব গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদেরদেশবিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন