Indian Army

ভারতীয় সেনা কিন্তু আর গুলি গুনবে না: কঠোর হুঁশিয়ারি পাকিস্তানকে

‘‘পাকিস্তান বার বার জম্মু-কাশ্মীরে শান্তি নষ্ট করার চেষ্টা করছে। কিন্তু এটা আর বেশি দিন চলতে দেওয়া হবে না।’’ দলীয় জনসভা থেকে রবিবার এই মন্তব্য করেছেন দেশের স্বরাষ্ট্র মন্ত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ জুন ২০১৭ ২৩:৪২
Share:

— ফাইল চিত্র।

পাকিস্তানকে ফের কঠোর বার্তা দিলেন রাজনাথ সিংহ। হিমাচল প্রদেশের এক জনসভা থেকে দেশের স্বরাষ্ট্র মন্ত্রী তথা বিজেপির অন্যতম শীর্ষনেতার হুঁশিয়ারি— পাকিস্তান আর একটা গুলিও যদি চালায়, তা হলে ভারতীয় সেনা আর বুলেট গুনবে না। জম্মু-কাশ্মীরে যাবতীয় অশান্তির জন্য রবিবার ফের পাকিস্তানকেই দায়ী করেছেন রাজনাথ সিংহ। উপত্যকায় অশান্তি ছড়ানোর যে কোনও চেষ্টার জবাব এ বার থেকে আরও কড়া ভাবে দেওয়া হবে বলে তিনি মন্তব্য করেছেন।

Advertisement

‘‘পাকিস্তান বার বার জম্মু-কাশ্মীরে শান্তি নষ্ট করার চেষ্টা করছে। কিন্তু এটা আর বেশি দিন চলতে দেওয়া হবে না।’’ দলীয় জনসভা থেকে রবিবার এই মন্তব্য করেছেন দেশের স্বরাষ্ট্র মন্ত্রী। নরেন্দ্র মোদীর সরকার জম্মু-কাশ্মীরের সমস্যার স্থায়ী সমাধান খোঁজার পথেই এগোচ্ছে বলে রাজনাথ সিংহ এ দিন ইঙ্গিত দিয়েছেন। পাকিস্তানের যে কোনও প্ররোচনার উপযুক্ত জবাব দেবে ভারত— হিমাচলের জনসভা থেকে হুঁশিয়ারি রাজনাথ সিংহের। নিয়ন্ত্রণরেখার ও পার থেকে পাক বাহিনী মাঝেমধ্যেই যে ভাবে গুলি চালাচ্ছে, সে প্রসঙ্গে রাজনাথ সিংহ জানান, ভারতীয় বাহিনীকে বলা হয়েছে, পাকিস্তান যদি এ বার একটা গুলি চালায়, তা হলে জবাব দেওয়ার সময় আর গুলি গোনার প্রয়োজন নেই।

আরও পড়ুন: সার্জিক্যাল স্ট্রাইকের পর অনুপ্রবেশ প্রায় অর্ধেকে নেমেছে, দাবি রাজনাথের

Advertisement

গত দু’দিনে এই নিয়ে দ্বিতীয় বার পাকিস্তানের বিরুদ্ধে মুখ খুললেন ভারতের স্বরাষ্ট্র মন্ত্রী। শনিবার এক সাংবাদিক বৈঠকে রাজনাথ সিংহ বলেছিলেন, ‘‘আমি আপনাদের কথা দিচ্ছি, জম্মু-কাশ্মীর থেকে পাকিস্তানের মদতপুষ্ট সন্ত্রাসকে উপড়ে ফেলবই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন