Indian Coast Guard

তামিলনাড়ুর সমুদ্রে শ্রীলঙ্কার নৌকায় বাজেয়াপ্ত ১০০ কেজি হেরোইন, পাচার হচ্ছিল পাকিস্তান থেকে

৯৯ প্যাকেট হেরোইন, ছোট ছোট ২০টি বাক্সে সিন্থেটিক ড্রাগ, ৫টি ৯এমএম পিস্তল এবং একটি স্যাটেলাইট ফোন উদ্ধার হয়েছে নৌকা থেকে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২০ ১৪:০৮
Share:

প্রতীকী ছবি।

তামিলনাড়ুর থোত্তুকুড়ি থেকে ১০০ কেজি হেরোইন-সহ শ্রীলঙ্কার একটি নৌকাকে আটক করল উপকূলরক্ষী বাহিনী। সেই সঙ্গে আটক করা হয়েছে নৌকার সওয়ারি শ্রীলঙ্কার ৬ নাগরিককে।

Advertisement

গত ১৭ নভেম্বর থেকে থোত্তুকুড়ির দক্ষিণে সমুদ্রের উপর নজর রাখছিল উপকূলরক্ষী বাহিনী। তখনই ‘শেনায়া দুয়া’ নামে একটি নৌকা নজরে আসে তাদের। উপকূলরক্ষী বাহিনী সূত্রে খবর, আটক হওয়া ব্যক্তিরা জেরায় স্বীকার করেছে পাকিস্তান থেকে এই হেরোইন সমুদ্রপথে নিয়ে যাওয়ার চেষ্টা করছিল তারা। নৌকাটির মালিক আলেনসু কুট্টিগে সিঙ্গা দীপ্তা সানি ফার্নান্ডো নামে এক ব্যক্তি।

৯৯ প্যাকেট হেরোইন, ছোট ছোট ২০টি বাক্সে সিন্থেটিক ড্রাগ, ৫টি ৯এমএম পিস্তল এবং একটি স্যাটেলাইট ফোন উদ্ধার হয়েছে নৌকা থেকে। নৌকার ফাঁকা একটি জ্বালানির ট্যাঙ্কে ভরে এই মাদক পাচার করা হচ্ছিল বলে উপকূলরক্ষী বাহিনীর এক আধিকারিক জানিয়েছেন।

Advertisement

আরও পড়ুন: অতি প্রবল ঘূর্ণিঝড়ের আকারে আজ রাতেই ছোবল মারতে পারে নিভার, সর্বোচ্চ গতি হতে পারে ১৪৫ কিমি

পাকিস্তানের কোন জায়গা থেকে এই মাদক পাচার হচ্ছিল, তা খতিয়ে দেখছেন নারকোটিক্স কন্ট্রোলের আধিকারিকরা। এক আধিকারিক জানান, এর আগেও বিশাল পরিমাণের মাদক বাজেয়াপ্ত করা হয়েছিল। সন্দেহ করা হচ্ছে, লস্কর এবং হিজবুল জঙ্গি গোষ্ঠীর সঙ্গে এই মাদক পাচারের যোগ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন