Indian Rail

Indian rail: ট্রেন বাতিল! ছাত্রকে গাড়ি ভাড়া করে গন্তব্যে পৌঁছে দিল রেল

গুজরাতের একতা নগর রেলওয়ে স্টেশন থেকে বডোদরা যাওয়ার টিকিট কেটেছিল ওই ছাত্রটি। গুজরাতের বৃষ্টিতে রেললাইনে জল জমে ওই রুটের ট্রেন বাতিল হয়।

Advertisement

সংবাদ সংস্থা

আমদাবাদ শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ১৪:০৪
Share:

গাড়ি ভাড়া করে এই ছাত্রটিকেই গন্তব্যে পৌঁছে দিল রেল।

ট্রেন বাতিল হওয়ায় এক ছাত্রকে গাড়ি ভাড়া করে গন্তব্য স্টেশনে পৌঁছে দিল ভারতীয় রেল। গুজরাতের একতানগর থেকে বডোদরা যাওয়ার ট্রেনের টিকিট কেটেছিলেন আইআইটি মাদ্রাজের এক ছাত্র। দু’ ঘণ্টার রাস্তা তাকে সড়কপথেই পৌঁছে দেওয়া হয় রেলের তরফে।

Advertisement

নাগাড়ে বৃষ্টিতে গুজরাতের বন্যা পরিস্থিতিতে রেললাইনে জল জমে বিভিন্ন রুটে বাতিল করতে হচ্ছে বহু ট্রেন। বুধবারও একতানগর থেকে বডোদরা যাওয়ার বেশ কিছু ট্রেন বাতিল হয়। তবে বৃষ্টিতে রেললাইনে জল জমে ট্রেন বাতিল হওয়ার ঘটনা নতুন নয়। তবে এর আগে ট্রেন বাতিল হওয়ার জন্য যাত্রীদের গাড়িতে চাপিয়ে গন্তব্যে পৌঁছে দেওয়ার ঘটনা ঘটেছে বলে বড় একটা শোনা যায়নি।

যাত্রীদের প্রতি ভারতীয় রেলের এই কর্তব্যের কথা একটি ভিডিয়ো করে জানিয়েছেন ওই ছাত্র। নিজের পরিচয় দিয়ে বলেছেন, ‘‘মাদ্রাজ আইআইটির এয়ারোস্পেস বিভাগের ছাত্র। আজ ভারতীয় রেলের একতানগর এবং ভাদোদরা স্টেশনের রেল কর্মীরা আমাকে গন্তব্য পৌঁছে দিতে যে ভাবে সাহায্য করেছেন, তাতে আমি আপ্লুত।’’ ওই ছাত্রটি তাঁর ভিডিয়ো রেকর্ডিংয়ে জানিয়েছেন, তাঁকে নিজের ব্যাগপত্তরের লটবহরও বইতে হয়নি। একতানগর এবং বডোদরা স্টেশনের কর্মীরাই তা করেছেন। এমনকি রেল তাঁর জন্য যে গাড়িটির ভাড়া করেছিল, সেই গাড়ির চালকও এক রকম চ্যালেঞ্জ নিয়েই তাঁকে বডোদরা স্টেশন থেকে ট্রেন ধরিয়ে দেন।

Advertisement

একতানগর থেকে বডোদরায় পৌঁছে সেখান থেকে চেন্নাইয়ে যাওয়ার ট্রেন ধরার কথা ছিল ছাত্রটির। ২০৯২০ একতানগর-বডোদরা ট্রেনের যাত্রী ছিল সে। ছাত্রটির ভিডিয়ো টুইটারে শেয়ার করেছেন বডোদরার ডিআরএম। তিনি লিখেছেন, ‘একতানগর থেকে বডোদরা যাওয়ার ট্রেন ২০৯২০ নম্বর ট্রেনের একমাত্র যাত্রী ছিলেন এই ছাত্র। রেল তাঁকে তাঁর গন্তব্যে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছে।’ ওই ভিডিয়োয় ছাত্রটিকেও বলতে শোনা যায়, ‘‘রেল যে প্রতিটি যাত্রীর প্রতি এই রকম খেয়াল রাখে, তা এই পরিষেবায় স্পষ্ট।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন