infosys

ইনফোসিসের প্রেসিডেন্ট পদ থেকে ইস্তফা রবি কুমারের

২০২০-২১ সালের বার্ষিক রিপোর্ট বলছে, বেতনের নিরিখে ইনফোসিসের সিইও সলিল পারেখ এবং সিওও ইউবি প্রবীণ রাওয়ের পরেই রয়েছেন রবি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ২৩:১৬
Share:

মঙ্গলবার প্রেসিডেন্টের ইস্তফার খবর জানাল ইনফোসিস। —ফাইল ছবি।

তথ্য প্রযুক্তি সংস্থা ইনফোসিসের প্রেসিডেন্ট পদ থেকে মঙ্গলবার ইস্তফা দিলেন রবি কুমার এস। কেন এই সিদ্ধান্ত সে বিষয়ে কিছু জানায়নি সংস্থা। দিন কয়েক পরেই দ্বিতীয় ত্রৈমাসিকে আয়ের রিপোর্ট পেশ করবে সংস্থা। তার আগে মঙ্গলবার প্রেসিডেন্টের ইস্তফার খবর জানাল তারা।

Advertisement

রবি কুমারের কার্যকালে তাঁর কাজের প্রশংসা করে বিবৃতি দিয়েছে ইনফোসিস। সংস্থার কনসালটিং, প্রযুক্তি, পরিকাঠামো, ইঞ্জিনিয়ারিং সমস্ত বিভাগের মাথায় ছিলেন রবি কুমার।

ভাবা পরমাণু গবেষণা কেন্দ্রে বিজ্ঞানী হিসাবে কাজ শুরু করেন রবি কুমার। ২০০২ সালে ইনফোসিসে যোগ দেন। ২০১৬ সালে প্রেসিডেন্ট পদে বসেন। ২০১৭ সালে সংস্থার ডেপুটি সিওও হিসেবে তাঁর নাম উঠে আসে। পরে সিওও পদেও রবি কুমারই বসবেন বলে জল্পনা শুরু হয়। শেষ পর্যন্ত যদিও তা আর হয়ে ওঠেনি। ২০২০-২১ সালের বার্ষিক রিপোর্ট বলছে, বেতনের নিরিখে ইনফোসিসের সিইও সলিল পারেখ এবং সিওও ইউবি প্রবীণ রাওয়ের পরেই রয়েছেন রবি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন