National News

নীরব মোদী, মেহুল চোক্সির ঘটনার তদন্তকারী অফিসারকে বদলি করল সিবিআই

তার তিন দিন আগেই ওই সিবিআই অফিসারদের অন্যত্র বদলি করা হল। নাগেশ্বর রাওকে সিবিআইয়ের অন্তর্বর্তীকালীন প্রধানের পদে বসানোর সরকারি সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে একটি মামলা রয়েছে সুপ্রিম কোর্টে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০১৯ ১৫:৩৭
Share:

দিল্লিতে সিবিআইয়ের সদর দফতর। -ফাইল ছবি।

ব্যাঙ্ক-প্রতারণার পর দেশ ছেড়ে পালিয়ে যাওয়া দুই হিরে ব্যবসায়ী নীরব মোদী ও মেহুল চোক্সির বিরুদ্ধে অভিযোগের তদন্ত করছিলেন যিনি, সেই অফিসারকেই অন্যত্র বদলি করে দিলেন সিবিআইয়ের অন্তর্বর্তীকালীন প্রধান এম নাগেশ্বর রাও। বদলি করা হল সিবিআইয়ের আরও ১৯ জন অফিসারকে। সোমবার ওই বদলির আদেশ দেওয়া হয়েছে।

Advertisement

অলোক বর্মাকে বরখাস্ত করার পর পরবর্তী প্রধান বেছে নিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে তিন সদস্যের নির্বাচক কমিটির বৈঠকে বসছে আগামী বৃহস্পতিবার। তার তিন দিন আগেই ওই সিবিআই অফিসারদের অন্যত্র বদলি করা হল। নাগেশ্বর রাওকে সিবিআইয়ের অন্তর্বর্তীকালীন প্রধানের পদে বসানোর সরকারি সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে একটি মামলা রয়েছে সুপ্রিম কোর্টে। গত অক্টোবরেও বেশ কয়েক জন অফিসারকে তড়িঘড়ি বদলি করেছিলেন রাও।

সিবিআই সূত্রের খবর, নীরব মোদী ও মেহুল চোক্সির ঘটনার তদন্ত করছিলেন এস কে নায়ার নামে এক অফিসার। তাঁকে মুম্বইয়ের দুর্নীতি দমন ব্যুরোতে বদলি করা হয়েছে। তাঁর স্থলাভিষিক্ত হয়েছেন চেন্নাই পুলিশের সুপার এ সর্বানন। তিনি স্টারলাইট বিরোধী মামলার তদন্তের দায়িত্ব ছিলেন।

Advertisement

আরও পড়ুন- সিবিআই নিয়ে নয়া মামলা, সরলেন প্রধান বিচারপতি​

আরও পড়ুন- আরও বিপাকে চিদম্বরম​

সিবিআই অফিসার নায়ার মুম্বইয়ের দুর্নীতি দমন ব্যুরোয় যাঁর স্থলাভিষিক্ত হয়েছেন, সেই বিবেক প্রিয়দর্শী ছিলেন টু-জি স্পেকট্রাম কেলেঙ্কারির তদন্তের দায়িত্বে। তাঁকেও অন্যত্র সরিয়ে দেওয়া হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন