গগৈয়ের বিরুদ্ধে তদন্ত অসমে

কর্মসংস্থান মিশনে আর্থিক কেলেঙ্কারির অভিযোগে তদন্ত চলছে প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈয়ের বিরুদ্ধে। আজ বিধানসভায় বিজেপি বিধায়ক নারায়ণ ডেকার প্রশ্নে পরিষদীয় মন্ত্রী চন্দ্রমোহন পাটোয়ারি এ কথা জানান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০১৭ ০৩:০৬
Share:

কর্মসংস্থান মিশনে আর্থিক কেলেঙ্কারির অভিযোগে তদন্ত চলছে প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈয়ের বিরুদ্ধে। আজ বিধানসভায় বিজেপি বিধায়ক নারায়ণ ডেকার প্রশ্নে পরিষদীয় মন্ত্রী চন্দ্রমোহন পাটোয়ারি এ কথা জানান। তিনি জানিয়েছেন, এমপ্লয়মেন্ট জেনারেশন মিশনের অধীনে নিয়োগ সংক্রান্ত কেলেঙ্কারিতে ভাস্কর তালুকদার নামে এক ব্যক্তি গত বছর ১৪ জুলাই দাবি করেছিলেন যে ওই দুর্নীতিতে তরুণ গগৈও জড়িত। ওই প্রকল্পে বেনিয়মের উল্লেখ সিএজি রিপোর্টেও রয়েছে। বিষয় ও অভিযোগের গুরুত্ব বিচার করে তদন্ত কমিটি গড়া হয়েছে।

Advertisement

গগৈ জানান, তিনি সব রকম তদন্তের জন্য তৈরি। প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, ‘‘আগেও একবার জেলে গিয়েছিলাম। অভিযোগ প্রমাণিত হলে ফের জেলে যেতে তৈরি।’’ তাঁর অভিযোগ, বিজেপি অত্যন্ত প্রতিশোধপরায়ণ দল। তারা বিভিন্ন ভাবে কংগ্রেস নেতাদের হেনস্থা করার উপায় খুঁজছে। তাঁর কথায়, ‘‘সব বিভাগে, সব দুর্নীতির জন্য কী ভাবে মুখ্যমন্ত্রী দায়ী হবেন? তবে তো সিআরপি বা বিএসএফের সব দুর্নীতির জন্য রাজনাথ সিংহকে দায়ী করা উচিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন