National News

দ্রুত রেলের টিকিট বুক করতে আসছে আইআরসিটিসি’র নয়া অ্যাপ

যাত্রীদের আরও উন্নত পরিষেবা দিতে নতুন একটি অ্যাপ আনতে চলেছে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম সার্ভিস বা আইআরসিটিসি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০১৭ ১৫:৫২
Share:

যাত্রীদের আরও উন্নত পরিষেবা দিতে নতুন একটি অ্যাপ আনতে চলেছে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম সার্ভিস বা আইআরসিটিসি। যে অ্যাপের সাহায্যে রেলযাত্রীরা আরও সহজে এবং দ্রুত টিকিট বুক করতে পারবেন।

Advertisement

অ্যাপটির নাম ‘আইআরসিটিসি রেল কানেক্ট’। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, যাত্রীদের বাড়তি চাহিদার কথা মাথায় রেখেই আগামী সপ্তাহে এই অ্যাপটি চালু করা হচ্ছে। রেলের এক আধিকারিক জানান, এই অ্যাপের সাহায্য নিয়ে আরও সহজে অনলাইনে টিকিট কাটা যাবে। যাত্রীদের সুবিধার জন্য আইআরসিটিসির একটি অ্যাপ চালু ছিলই আগেই। তবে এই অ্যাপ নিয়ে ছিল বিস্তর অভিযোগ। তাই নতুন করে আরও কিছু ফিচার নিয়ে হাজির হতে চলেছে অ্যাপটি। ‘আইআরসিটিসি রেল কানেক্ট’-এ যুক্ত হচ্ছে নিউ জেনারেশন ই-টিকিটিং সিস্টেম।

আরও পড়ুন: বাজেট পিছনোর দাবি নিয়ে কী বক্তব্য, কেন্দ্রের উত্তর চেয়ে কমিশনের চিঠি

Advertisement

নতুন অ্যাপ্লিকেশনে অনায়াসেই যাত্রীরা নিজেদের সংরক্ষিত আসন দেখে নিতে পারবেন৷ টিকিট বাতিলও করা যাবে সহজেই৷ এমনকী টিকিট বুক করার পর থেকে যাত্রা সংক্রান্ত সমস্ত তথ্য সেভ করে রাখবে এই অ্যাপ৷ সূত্রের খবর, আরও বেশ কিছু নতুন সুবিধা থাকবে এই অ্যাপে। যাঁরা ইতিমধ্যেই আইআরসিটিসি কানেক্ট অ্যাপটি ব্যবহার করছেন, তাঁদের নয়া অ্যাপটি ব্যবহারের ক্ষেত্রে নতুন করে আর নিজেদের নাম এবং অন্যান্য তথ্য দিতে হবে না৷ আগের অ্যাপটি থেকেই সেগুলি রেজিস্টার করে নেওয়া হবে৷

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন