Ola

বাড়ি পৌঁছন তাড়াতাড়ি, রেল হাত মেলাল ওলার সঙ্গে

প্রাথমিক ভাবে ছ’মাসের জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে রেলের তরফে জানানো হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ মার্চ ২০১৮ ১৬:৩০
Share:

কখনও সন্ধ্যা সাতটার বদলে রাত দু’টো। কখনও আবার প্রায় ১২ ঘণ্টারও বেশি। ট্রেনের এমন অস্বাভাবিক দেরির কারণে প্রায়শই সমস্যায় পড়তে হয় সাধারণ মানুষকে। সঙ্গে রয়েছে প্রচুর লটবহর নিয়ে ট্যাক্সি ধরার ঝক্কিও।

Advertisement

অতি পরিচিত এই সমস্যা থেকে যাত্রীদের রেহাই দিতে নয়া উদ্যোগ নিল ভারতীয় রেল। এ বার থেকে রেলের টিকিট কাটার সঙ্গে সঙ্গে ওলা বুক করার সুযোগ পাওয়া যাবে। আর এ জন্য আইআরসিটিসি-র রেলের অ্যাপ ও ওয়েবসাইটেই পাওয়া যাবে ওলা বুকিং সার্ভিসের অপশন। প্রাথমিক ভাবে ছ’মাসের জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে রেলের তরফে জানানো হয়েছে।

কিন্তু, কেন এমন উদ্যোগ?

Advertisement

আইআরসিটিসি-র পূর্বাঞ্চলের জেনারেল ম্যানেজার দেবাশিস চন্দ্রের কথায়, ‘‘এখন প্রায় ৬০ শতাংশ মানুষ অ্যাপের মাধ্যমে ট্রেনের টিকিট কেটে থাকেন। ট্রেন দেরির কারণে অনেক সময়ই সমস্যায় পড়তে হয় যাত্রীদের। সেই সমস্যা সমাধানের জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে। আইআরসিটিসি-র অ্যাপের মাধ্যমে ওলা বুক করা হলে ট্রেন দেরি হলেও সমস্যায় পড়তে হবে না আমজনতাকে।’’ দেবাশিসবাবু আরও জানান, এ বার থেকে ট্রেনের টিকিট কাটার সময়ই ওলা বুক করার সুযোগ পাওয়া যাবে। এ জন্য আলাদা করে আপনার মোবাইলে ওলা-র অ্যাপ ডাউনলোড করতে হবে না।

আরও পড়ুন: বাতিল বোতল যন্ত্রে ফেলুন, ব্যাঙ্কে ঢুকবে টাকা

আইআরসিটিসি সূত্রে খবর, এক বার ওলা বুক করা হলে ট্রেনের সময়ের সঙ্গে তাল মিলিয়ে হাজির থাকবে ওলা। বুক করা যাবে ওলা মাইক্রো, ওলা মিনি, ওলা শেয়ারের মতো সব ধরনের ক্যাবই।

আরও পড়ুন: তুমুল হট্টগোলে আবার মুলতুবি লোকসভা, আজও উঠল না অনাস্থা প্রস্তাব

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন