Amit Shah

নড্ডাকে এড়াচ্ছেন অমিত?

সংসদ চললে প্রতি মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় বিজেপির সংসদীয় দলের বৈঠক হয়। আজকের সেই বৈঠকে প্রথম বার দলীয় সভাপতি হিসেবে ঢুকলেন নড্ডা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২০ ০৫:৩৩
Share:

ফাইল চিত্র।

সংসদের প্রথম দিন। শুরু সেন্ট্রাল হলে রাষ্ট্রপতির বক্তৃতা দিয়ে। সে দিনও অনেকের নজরে এসেছিল বিষয়টি। বিজেপির নতুন সভাপতি জগৎ প্রকাশ নড্ডা এলেন, কিন্তু খুব একটা গা করলেন না অমিত শাহ। শুকনো সৌজন্য বিনিময় করেই ক্ষান্ত হলেন।

Advertisement

অথচ অনেক নেতা জানেন, বিজেপিতে সভাপতির ওজন কেমন হয়। সংসদ চললে প্রতি মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় বিজেপির সংসদীয় দলের বৈঠক হয়। আজকের সেই বৈঠকে প্রথম বার দলীয় সভাপতি হিসেবে ঢুকলেন নড্ডা। সব সাংসদের পক্ষ থেকে তাঁকে সংবর্ধনা দেওয়ারও কর্মসূচি ছিল। খোদ প্রধানমন্ত্রী উপস্থিত। তিনিই মালা, পাগড়ি পরিয়ে সংবর্ধনা দিলেন। কিন্তু আজও তাৎপর্যপূর্ণ ভাবে অনুপস্থিত থাকলেন সদ্য প্রাক্তন সভাপতি অমিত শাহ।

অবশ্য রাজনাথ সিংহও ছিলেন না। কিন্তু তিনি সকালে বিদেশের এক প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে ছিলেন। কিন্তু অমিত শাহ কেন অনুপস্থিত? দলের বক্তব্য, ‘‘তিনি ব্যস্ত ছিলেন।’’ কিন্তু কোথায় ব্যস্ত ছিলেন, তা জানাচ্ছে না দল। দিল্লি ভোটের জন্য টানা প্রচার করছেন শাহ। আজ তাঁর প্রচার শুরু হয়েছে বিকেল ৪টের পরে। দুপুর নাগাদ সংসদেও চলে আসেন। কিন্তু সকালে ছিলেন না কেন? উত্তর নেই।

Advertisement

সংবর্ধনার জন্য মোদীকে আজ কৃতজ্ঞতাও জানান নড্ডা। টুইটে বলেন, ‘‘নরেন্দ্র মোদীর মতো এক জন নেতাকে প্রধানমন্ত্রী হিসেবে পেয়ে আমরা ভাগ্যবান। তাঁর অনুপ্রেরণাতেই প্রতি মুহূর্তে দেশের সেবা ও উন্নয়নের জন্য আমি সমর্পিত।’’ পরে দিল্লির ভোট প্রচারেও মোদীর সঙ্গে এক মঞ্চে থাকেন নড্ডা। কিন্তু অমিত শাহ করলেন আলাদা সভা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন