ISC

ISC result: বিকেলেই প্রকাশিত হচ্ছে আইএসসি দ্বাদশের ফল, কী ভাবে দেখা যাবে রেজাল্ট

ফল দেখার জন্য কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান সার্টিফিকেট সেকেন্ডারি এডুকেশনের নিজস্ব ওয়েবসাইট www.cisce.org-তে যেতে হবে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ জুলাই ২০২২ ১৬:২২
Share:

প্রকাশিত হচ্ছে আইএসসি-র ফলাফল। ফাইল চিত্র।

প্রকাশিত হচ্ছে আইএসসি-র ফলাফল। রবিবার কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান সার্টিফিকেট সেকেন্ডারি এডুকেশন (সিআইএসসিই) জানিয়েছে, রবিবার বিকেল ৫টায় আইএসসি দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফল বেরোবে।

Advertisement

করোনার কারণে এ বার দশম এবং দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা নেয়নি সিআইএসসিই। তাই মূল্যায়ন প্রক্রিয়ার মাধ্যমে ফল প্রকাশ করা হয়েছে। কাউন্সিলের তরফে জানানো হয়েছে, আইএসসি দ্বাদশ শ্রেণির প্রথম সিমেস্টারে প্রতিটি বিষয়ের প্রাপ্ত নম্বরের অর্ধেক নম্বর যোগ হবে দ্বিতীয় সেমেস্টারে। প্রাক্টিক্যাল বা প্রজেক্টে পাওয়া নম্বরও যোগ হবে চূড়ান্ত মার্কশিটে।

কী ভাবে রেজাল্ট দেখবেন?

Advertisement

ফল দেখার জন্য কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান সার্টিফিকেট সেকেন্ডারি এডুকেশনের নিজস্ব ওয়েবসাইট www.cisce.org-তে যেতে হবে। এর পর মেনু বারে আইএসসি অপশনে ক্লিক করতে হবে। এর পর পরীক্ষার্থীর ইউডিআই, ইনডেক্স নম্বর এবং ক্যাপচা দিতে হবে। এর পরেই দেখা যাবে ফল। প্রয়োজনে মার্কশিটের প্রিন্টআউট নেওয়া যাবে।

তা ছাড়া, এসএমএস করেও দেখা যাবে ফল। তার জন্য ইংরেজিতে আইএসসি লিখে পরীক্ষার্থীর ইউনিক আইডি দিয়ে পাঠাতে হবে ০৯২৪৮০৮২৮৮৩ নম্বরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন