ISRO

রোষের কবলে ইসরোর বিজ্ঞানী, স্কুটি থেকে নেমে আক্রমণ আরোহীর

গাড়ির সামনে স্কুটিটি বেপরোয়া ভাবে চালানো হচ্ছিল দেখে গাড়িতে ব্রেক কষেন আশিস। সঙ্গে সঙ্গে স্কুটি থেকে নেমে গাড়ির দিকে এগিয়ে যান ওই আরোহী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

বেঙ্গালুরু শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ০৯:১১
Share:

ইসরোর বিজ্ঞানীর গাড়িতে আক্রমণ। ছবি: সংগৃহীত।

ভারতের মহাকাশ গবেষণা সংস্থা ইসরোর দফতরের দিকে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন ইসরোর বিজ্ঞানী আশিস লাম্বা। যাওয়ার পথে এক স্কুটিআরোহীর রোষের কবলে পড়েন তিনি। স্কুটি থেকে নেমে আশিসের গাড়িতে বার দু’য়েক লাথি মারেন ওই আরোহী। পুরো ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করতেই পুলিশের নজরে আসে। আরোহীর বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ করবে বলেও আশ্বাস দেয় পুলিশ। মঙ্গলবার এই ঘটনাটি বেঙ্গালুরুর ওল্ড এয়ারপোর্ট রোডে হিন্দুস্তান এয়ারোনটিক্স লিমিটেড (এইচএএল)-র নবনির্মিত ভবনের সামনে ঘটেছে।

Advertisement

মঙ্গলবার সকালে ইসরোর দফতরের উদ্দেশে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন আশিস। হঠাৎ তাঁর গাড়ির সামনে একটি স্কুটি এসে পড়ে। আশিসের দাবি, স্কুটিতে আরোহী ছাড়া আর কেউ ছিলেন না। স্কুটি চালানোর সময় আরোহীর মাথায় হেলমেটও ছিল না বলে জানান আশিস। গাড়ির সামনে স্কুটিটি বেপরোয়া ভাবে চালানো হচ্ছিল দেখে এক সময় বাধ্য হয়ে গাড়িতে ব্রেক কষেন আশিস। সঙ্গে সঙ্গে স্কুটি থেকে নেমে গাড়ির দিকে এগিয়ে যান ওই আরোহী। আশিসের গাড়ির টায়ারে দু’বার লাথিও মারেন তিনি।

আশিসের উদ্দেশে গালিগালাজ করেন আরোহী। সম্পূর্ণ ঘটনাটি আশিসের গাড়ির ড্যাশবোর্ডে লাগানো ক্যামেরায় ধরা পড়ে। সেই ভিডিয়ো এক্স হ্যান্ডলে (টুইটার) পোস্ট করেন আশিস। যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

ভিডিয়োটি সমাজমাধ্যমে পোস্ট করে বেঙ্গালুরু পুলিশের নজর কাড়েন আশিস। ভিডিয়োটি পোস্ট করার সময় সম্পূর্ণ ঘটনাটি বিস্তারিত লিখে জানান ইসরোর বিজ্ঞানী। আরোহীকে খুঁজে বার করে তাঁর বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ করার আশ্বাস দিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন