National News

জয়ললিতার মৃত্যুর পিছনে ষড়যন্ত্র? অবশেষে তদন্ত কমিশন

প্রশ্ন উঠেছিল আগেই। ছিল অনেক অভিযোগও। মৃত্যুর পিছনে ষড়যন্ত্রের সম্ভাবনাকে স্বীকৃতি দিল পালানীস্বামী সরকার। তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যুর তদন্তে কমিশন গঠনের নির্দেশ দিল তামিলনাড়ু সরকার। ঘোষণা করলেন স্বয়ং মুখ্যমন্ত্রী ই পলানীস্বামী।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ অগস্ট ২০১৭ ১৭:৫৬
Share:

ছবি: পিটিআই

তাঁর মৃত্যু স্বাভাবিক কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছিল আগেই। ছিল অনেক অভিযোগও। মৃত্যুর পিছনে ষড়যন্ত্রের সম্ভাবনাকে স্বীকৃতি দিল পালানীস্বামী সরকার। তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যুর তদন্তে কমিশন গঠনের নির্দেশ দিল তামিলনাড়ু সরকার। ঘোষণা করলেন স্বয়ং মুখ্যমন্ত্রী ই পলানীস্বামী।

Advertisement

আরও পড়ুন: ভক্তের গালে সপাটে চড় মারলেন তেলুগু অভিনেতা, দেখুন ভিডিও

পলানীস্বামী বৃহস্পতিবার জানান, জয়ললিতার মৃত্যুর তদন্ত শুরু করবে এক সদস্যের বিশেষ তদন্ত কমিশন। গত ৫ ডিসেম্বর মৃত্যু হয় তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার। অসুস্থতার সময় থেকে মৃত্যু পর্যন্ত জয়ললিতার দেখভালের গোটা নিয়ন্ত্রণ ছিল শশিকলা নটরাজনের হাতে। অভিযোগ, দলেরও অন্য কাউকে ওই সময় জয়ললিতার কাছাকাছি ঘেঁষতে দেননি তিনি। জয়ললিতার মৃত্যু ঘিরে প্রথম থেকেই উঠতে থাকে নানা প্রশ্ন। কয়েক মাস আগে এইমস ও অ্যাপোলো হাসপাতালের তরফে মেডিক্যাল রিপোর্টও প্রকাশ করা হয়েছিল। পলানীস্বামীর কথায়, সেই রিপোর্টেও একাধিক প্রশ্নের উত্তর না মেলায় এ বার তদন্তের সিদ্ধান্ত নিল সরকার।

Advertisement

আরও পড়ুন: শশীকে ধাক্কা দিয়ে হাত মেলানোর পথে পনীর-পলানী

তবে তামিল রাজনীতির পর্যবেক্ষকরা এই তদন্তের পিছনে এআইএডিএমকে-র দুই গোষ্ঠীর কাছাকাছি আসাকেই বড় কারণ হিসাবে দেখছেন। জয়ললিতার মৃত্যু নিয়ে তদন্তের জোরালো দাবি পেশ করে যাচ্ছিলেন জয়ললিতা সরকারের ‘সেকন্ড ম্যান’ এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী পনীরসেলভম। দুই গোষ্ঠীর ঐক্যের শর্ত মেনেই পলানীস্বামী সরকার এই তদন্তের সিদ্ধান্ত নিল বলে অনেকেরই অভিমত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন