Jain muni

তরুণী শিষ্যাকে ধর্ষণ, গ্রেফতার আর এক ‘বাবা’

তরুণীর অভিযোগের ভিত্তিতে ৪৫ বছরের ওই মহারাজকে গ্রেফতার করছে সুরাত পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

সুরাত শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০১৭ ১৮:০৫
Share:

জৈন সাধু শান্তি সাগর মহারাজ।ফাইল চিত্র।

গুরুজির আশীর্বাদ নিতে তাঁর আশ্রমে গিয়েছিলেন ১৯ বছরের এক তরুণী। সঙ্গে ছিলেন বাবা, মা, ভাই। কিন্তু, বিশেষ শান্তি মন্ত্র জপ করার ছুতোয় তরুণীকে আলাদা করে নিজের ঘরে ডেকে নিয়ে যান গুরুজি। অভিযোগ, তখনই তাঁকে ধর্ষণ করেন গুরুজি তথা জৈন সাধু শান্তি সাগর মহারাজ। ঘটনাটি ঘটেছে গুজরাতের সুরাতে। তরুণীর অভিযোগের ভিত্তিতে ৪৫ বছরের ওই মহারাজকে গ্রেফতার করছে সুরাত পুলিশ।

Advertisement

পুলিশ জানিয়েছে, গত ১ অক্টোবর শান্তি সাগর মহারাজের আশ্রমে গিয়েছিলেন ওই তরুণী। অভিযোগ, তখনই নিজের ঘরে নিয়ে গিয়ে তাঁকে ধর্ষণ করেন মহারাজ। ভয়ে অনেক দিন মুখ খোলেননি ওই তরুণী। বেশ কয়েক দিন পর পরিবারকে জানান। ১১ তারিখ সুরাত থানায় ওই সাধুর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। পরে তরুণীকে ডাক্তারি পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়। মেডিক্যাল রিপোর্টে ধর্ষণের বিষয়টি নিশ্চিত করা হয়। এর পরই শনিবার পুলিশ শান্তি সাগরকে স্থানীয় থানায় জিজ্ঞাসাবাদের জন্য ডাকে। সন্ধ্যায় গ্রেফতার করা হয় তাঁকে।

আরও পড়ুন: যৌন নির্যাতনে নাম জড়িয়েছে এই ধর্মগুরুদেরও

Advertisement

সুরাতের পুলিশ কমিশনার সতীশ শর্মা টাইমস অব ইন্ডিয়া-কে জানিয়েছেন, ‘‘তরুণীর অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। অভিযুক্ত সাধুকে গ্রেফতার করা হয়েছে।’’

আরও পড়ুন: ২১ বছরের তরুণীকে ধর্ষণ স্বঘোষিত ‘ধর্মগুরু’র

হরিয়ানায় গুরমিত রাম রহিম সিংহ, রাজস্থানের কৌশলেন্দ্র প্রপনাচার্য ফলহারি মহারাজের পর ধর্ষণের অভিযোগের গ্রেফতার হলেন আরও এক স্বঘোষিত ধর্মগুরু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন