Jammu and Kashmir

Hizbul Mujahideen: অনন্তনাগে রাতভর অভিযানে নিরাপত্তা বাহিনী, নিহত হিজবুল কমান্ডার নাসির

কাশ্মীর উপত্যকায় চলতি সপ্তাহে জঙ্গিরা তিন জন সংখ্যালঘু হিন্দুকে খুন করেছে। এই পরিস্থিতিতে নতুন করে অভিযান শুরু করেছে নিরাপত্তা বাহিনী।

Advertisement

সংবাদ সংস্থা

অনন্তনাগ শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ১০:২৫
Share:

অনন্তনাগে তল্লাশি অভিযানে আধাসেনা। ছবি: পিটিআই।

কাশ্মীর উপত্যকায় সন্ত্রাসদমন অভিযানে বড় সাফল্য মিলল। শনিবার অনন্তনাগে আধাসেনা এবং পুলিশের মিলিত বাহিনীর সঙ্গে গুলি বিনিময়ে হিজবুল কমান্ডার নিসার খান্ডে নিহত হয়েছে। জম্মু ও কাশ্মীর পুলিশের দাবি, দক্ষিণ কাশ্মীরে হিজবুলের নানা নাশকতার ঘটনার মূল চক্রী ছিল ওই জঙ্গি।

জম্মু ও কাশ্মীর পুলিশের আইজি (কাশ্মীর জোন) বিজয় কুমার টুইটারে লিখেছেন, ‘নিহত হিজবুল জঙ্গি নিসারের থেকে একটি একে-৪৭ স্বয়ংক্রিয় রাইফেল উদ্ধার করা হয়েছে। এখনও এলাকা জুড়ে অভিযান চলছে।’ সংঘর্ষে তিন জওয়ান এবং এক সাধারণ গ্রামবাসী আহত হয়েছেন বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে।

Advertisement

জম্মু ও কাশ্মীর পুলিশের দাবি, রিশিপোরা এলাকায় নিসার-সহ কয়েক জন জঙ্গির উপস্থিতির খবর পেয়ে শুক্রবার বিকেলে এলাকা ঘিরে চিরুনি তল্লাশি শুরু করা হয়। অন্ধকার নেমে আসতে আচমকা হামলা চালায় জঙ্গিরা। সে সময় গুলির লড়াইয়ে মৃত্যু হয় নিসারের। অন্ধকারের সুযোগে তার সঙ্গীরা আশপাশের জঙ্গলে গা ঢাকা দিয়েছে বলে মনে করা হচ্ছে।

কাশ্মীর উপত্যকায় চলতি সপ্তাহে জঙ্গিরা তিন জন সংখ্যালঘু হিন্দুকে খুন করেছে। তাঁর মধ্যে দু’জন ভিনরাজ্যের। এই পরিস্থিতিতে নতুন করে সন্ত্রাস দমন অভিযান শুরু করেছে নিরাপত্তা বাহিনী। প্রসঙ্গত, বছর দেড়েক আগে অনন্তনাগের ওই এলাকায় যৌথবাহিনীর অভিযানে নিহত হয়েছিল হিজবুল কমান্ডার মাসুদ আহমেদ।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন