ভুয়ো খবর, ধৃত সাংবাদিক

ভুয়ো তথ্যের ভিত্তিতে খবর করায় গ্রেফতার হলেন দিল্লির এক সাংবাদিক। কেন্দ্রে ক্ষমতায় আসার পরে গোটা দেশে যোগ দিবস পালন করার সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ মে ২০১৬ ০৩:১৭
Share:

ভুয়ো তথ্যের ভিত্তিতে খবর করায় গ্রেফতার হলেন দিল্লির এক সাংবাদিক। কেন্দ্রে ক্ষমতায় আসার পরে গোটা দেশে যোগ দিবস পালন করার সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সরকারি নীতির কারণে ওই অনুষ্ঠানে কোনও মুসলিমকে কাজ দেওয়া হয়নি বলে সে সময়ে একটি খবর করেন পুষ্প শর্মা নামে এক সাংবাদিক। যোগ দিবসের অনুষ্ঠানের দায়িত্বে ছিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের অন্তর্গত আয়ুষ বিভাগ। সাংবাদিক পুষ্প শর্মা দাবি করেন, তথ্যের অধিকার আইনে আয়ুষ তাকে জানিয়েছে মুসলিমদের যোগ দিবসে কাজ না দেওয়া নিয়ে নীতিগত সিদ্ধান্ত হয়।

Advertisement

সংবাদমাধ্যমে বিষয়টি প্রকাশিত হওয়ার পরেই আয়ুষ বিভাগ দাবি করে, ওই তথ্য ভুয়ো। তদন্তের নির্দেশ দেয় প্রধানমন্ত্রীর দফতর। কিন্তু নিজের বক্তব্যে অনড় ছিলেন পুষ্প। যদিও প্রাথমিক তদন্তে তথ্যের অধিকার আইনে পাওয়া খবরটির কোনও সত্যতা পায়নি পুলিশ। তার পরেই গত কাল সন্ধ্যায় মুবারকপুর থানার পুলিশ গ্রেফতার করে সাং‌বাদিক পুষ্প শর্মাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন