National News

অ্যাটর্নি জেনারেল হচ্ছেন কে কে বেণুগোপাল

দু’এক দিনের মধ্যেই কেন্দ্রীয় সরকারের তরফে বিজ্ঞপ্তি জারি করে কে কে বেণুগোপালের নাম পরবর্তী অ্যাটর্নি জেনারেল হিসেবে সরকারি ভাবে ঘোষণা করা হবে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ জুন ২০১৭ ২১:০২
Share:

রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় পরবর্তী অ্যাটর্নি জেনারেল পদে বেণুগোপালের নিয়োগে সিলমোহর দিয়েছেন।—ফাইলচিত্র

ভারতের পরবর্তী অ্যাটর্নি জেনারেল হচ্ছেন কে কে বেণুগোপাল। রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় ইতিমধ্যেই তাঁর নিয়োগে সিলমোহর দিয়েছেন। দু’এক দিনের মধ্যেই কেন্দ্রীয় সরকারের তরফে বিজ্ঞপ্তি জারি করে কে কে বেণুগোপালের নাম পরবর্তী অ্যাটর্নি জেনারেল হিসেবে সরকারি ভাবে ঘোষণা করা হবে।

Advertisement

মুকুল রোহতগি আগেই জানিয়েছিলেন, তিনি আর অ্যাটর্নি জেনারেল পদে থাকতে আগ্রহী নন। তিন বছরের মেয়াদ শেষ হলেই তিনি এই দায়িত্ব থেকে অব্যাহতি চান বলে রোহতগি কেন্দ্রীয় সরকারকে জানিয়ে দিয়েছিলেন। তখনই পরবর্তী অ্যাটর্নি জেনারেলের খোঁজ শুরু হয়ে যায়। ৮৬ বছরের কে কে বেণুগোপালকে ওই পদে আনা হতে পারে বলে গত কয়েক দিন ধরে জল্পনা ছিল। শুক্রবার জানা গেল, রাষ্ট্রপতি পরবর্তী অ্যাটর্নি জেনারেল পদে বেণুগোপালের নিয়োগে সিলমোহর দিয়েছেন।

আরও পড়ুন: জিএসটি কী? সস্তা হবে নিত্যপ্রয়োজনীয় পণ্য?

Advertisement

১৯৬০ সাল থেকে সুপ্রিম কোর্টে প্র্যাকটিস করছেন কে কে বেণুগোপাল। মোরারজি দেশাই সরকারের আমলে তিনি দেশের অতিরিক্ত সলিসিটর জেনারেল হিসেবেও কাজ করেছেন। টুজি স্পেকট্রাম মামলায় তিনি সুপ্রিম কোর্টের পরামর্শদাতা ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন