National News

কৈলাশ সত্যার্থীর চুরি যাওয়া নোবেল রেপ্লিকা উদ্ধার, গ্রেফতার তিন

কৈলাশ সত্যার্থীর নোবেলের রেপ্লিকা উদ্ধার করল পুলিশ। এই ঘটনায় জড়িত সন্দেহে রাজন, সুনীল ও বিনোদ নামে তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৭ ১৮:৪৫
Share:

নোবেল হাতে কৈলাশ সত্যার্থী।-ফাইল চিত্র।

কৈলাশ সত্যার্থীর নোবেলের রেপ্লিকা উদ্ধার করল পুলিশ। এই ঘটনায় জড়িত সন্দেহে রাজন, সুনীল ও বিনোদ নামে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার হয়েছে নোবেলের সঙ্গে চুরি যাওয়া শংসাপত্র ও গয়নাও।

Advertisement

গত ৭ ফেব্রুয়ারি দক্ষিণ-পূর্ব দিল্লির কালকাজি এলাকায় সত্যার্থীর বাড়ি থেকে চুরি হয়েছিল নোবেলের রেপ্লিকা। সেই সময় বাড়িতে ছিলেন না নোবেলজয়ী। আর সেই সুযোগ নিয়েই বাড়িতে ঢুকে নোবেলের রেপ্লিকা চুরি করে পালায় দুষ্কৃতকারীরা। গাজিয়াবাদ ও দিল্লির সঙ্গমবিহারের কয়েকটি জায়গায় অভিযান চালিয়ে চুরি হয়ে যাওয়া জিনিসগুলি উদ্ধার করল দিল্লির অপরাধ দমন শাখার পুলিশ।

আরও পড়ুন: ‘হ্যাক’ হল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের ওয়েবসাইট

Advertisement

২০১৪ সালে নোবেল শান্তি পুরস্কারে মালালা ইউসুফজাইয়ের সঙ্গে সম্মানিত হন কৈলাশ সত্যার্থী। শিশু অধিকার এবং তাদের সুসংহত বিকাশের জন্য লড়াই করার ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের জন্য সম্মানিত করা হয় তাঁকে। কৈলাশ সত্যার্থী তাঁর ‘বচপন বাঁচাও আন্দোলন’ এর মাধ্যমে ১৪৪ দেশের ৮৩ হাজার শিশুর অধিকার রক্ষা করার নজির গড়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন