National News

ভক্তদের ৩০ কোটি টাকা ফেরত দেবেন কমল হাসন

গত জুলাইয়ে দক্ষিণী সুপারস্টার জানিয়েছিলেন সক্রিয় ভাবে রাজনীতি করতে চান তিনি। ভক্তকূল এবং রাজনৈতিক মহলও কমলের নতুন দলের অপেক্ষায় ছিল। অধিকাংশের ধারণা ছিল, ৭ নভেম্বর নিজের ৬৩তম জন্মদিনে সেই দলের নাম ঘোষণা করবেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৭ ১৯:৩০
Share:

ছবি: সংগৃহীত।

ফের মতবদল। রাজনৈতিক দল গঠন না হওয়া পর্যন্ত ভক্তদের চাঁদার টাকা নিজের কাছে রাখতে চান না অভিনেতা কমল হাসন। বৃহস্পতিবার একটি তামিল পত্রিকায় নিজের কলামে কমল লিখেছেন, “কোনও রকম দলীয় পরিকাঠামো ছাড়া ওই টাকা রেখে দেওয়াটা ঠিক হবে না।”

Advertisement

গত জুলাইয়ে দক্ষিণী সুপারস্টার জানিয়েছিলেন সক্রিয় ভাবে রাজনীতি করতে চান তিনি। ভক্তকূল এবং রাজনৈতিক মহলও কমলের নতুন দলের অপেক্ষায় ছিল। অধিকাংশের ধারণা ছিল, ৭ নভেম্বর নিজের ৬৩তম জন্মদিনে সেই দলের নাম ঘোষণা করবেন তিনি। তবে তার পরিবর্তে কমল জানিয়েছিলেন, জনগণের চাঁদায় ইতিমধ্যেই দলীয় তহবিলে ৩০ কোটি টাকা জমা পড়েছে। সেই ঘোষণার এক সপ্তাহ ঘুরলেও এখনও পর্যন্ত নিজস্ব রাজনৈতিক দল গঠন করা হয়ে ওঠেনি তাঁর। এ দিনের কলামে তিনি অবশ্য জানিয়েছেন, নতুন দলের নাম ঘোষণা করার পরই তা গঠন করা হবে। কমল বলেন, “এমনটা নয় যে, আমি দল গঠন করার সিদ্ধান্ত থেকে আমি পিছু হঠছি। এবং আমি চাঁদা নেব না, তা-ও বলছি না।”

আরও পড়ুন

Advertisement

গিলগিটে জলাধার প্রকল্প থেকে চিনকে বাদ দিতে চাইছে পাক সরকার!

গ্রেটার নয়ডায় বিজেপি নেতা, দু‌ই দেহরক্ষীকে গুলি করে খুন

১০ দিন ধরে কিশোরীকে গণধর্ষণ, গ্রেফতার তার বন্ধু-সহ ৪

নিজের রাজনৈতিক দল নিয়ে অনিশ্চয়তা থাকলেও নিজেদের দায়িত্ব সম্পর্কে হিন্দুদের সচেতন করেছেন কমল। সং‌খ্যাগরিষ্ঠ হওয়ায় দেশের হিন্দুদের বড় ভাইয়ের মতো দায়িত্বশীল হওয়া উচিত। এমনটাই মত কমল হাসনের। তাঁর মতে, “হিন্দুরা সংখ্যাগুরু। সুতরাং দাদার মতো কিছু দায়িত্বও রয়েছে হিন্দুদের।” এখানেই থেমে থাকেননি তিনি। কমলের কথায়: “হিন্দুরা যখন নিজেদের মহান বলেন, তখন তাঁদের দরদি হৃদয়ের হতে হবে। অন্যদের ভুল হলে তা শুধরে দেওয়াও উচিত তাঁদের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন