controversy

মসজিদের মতো দেখতে বাসস্ট্যান্ড! বুলডোজ়ার দিয়ে গুঁড়িয়ে দেওয়ার হুমকি বিজেপি সাংসদের

যে বাসস্ট্যান্ড নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন মাইসুরু-কোডাগু লোকসভা কেন্দ্রের সাংসদ, সেটি মাইসুরু-উটি রোডের উপরে রয়েছে। বিজেপি সাংসদের এ হেন মন্তব্যে তাঁকে বিঁধেছে কংগ্রেস।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ২০:৫০
Share:

মাইসুরু-উটি রোডের এই বাসস্ট্যান্ড নিয়েই বিতর্কিত মন্তব্য করেছেন কর্নাটকের বিজেপি সাংসদ। ছবি: সংগৃহীত।

বুলডোজ়ার দিয়ে একটি বাসস্ট্যান্ড গুঁড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে বিতর্কে জড়ালেন কর্নাটকের এক বিজেপি সাংসদ। তাঁর দাবি, দু’টি গম্বুজওয়ালা ওই বাসস্ট্যান্ডটি দেখতে একেবারে মসজিদের মতো। তাই সেটিকে বুলডোজ়ার দিয়ে ভেঙে গুঁড়িয়ে দিতে চান তিনি। সাংসদের এই মন্তব্য ঘিরে বিতর্ক শুরু হতেই সরব হয়েছে কর্নাটকের বিরোধী দল কংগ্রেস। একে নির্বোধের মতো মন্তব্য বলে আখ্যা দিয়েছে তারা।

Advertisement

প্রতাপ সিংহ নামে ওই সাংসদের দাবি, ‘‘সমাজমাধ্যমে ওই বাসস্ট্যান্ডটি দেখেছি। সেটির মাথায় দু’টি গম্বুজ রয়েছে। একটি বাসস্ট্যান্ডের মাঝে এবং অপরটি তার পাশে। সেটা তো একেবারে মসজিদ! পুর ইঞ্জিনিয়ারদের জানিয়েছি, হাতে ৩-৪ দিন সময় রয়েছে। তার মধ্যে ওটা না ভাঙলে আমি নিজেই জেসিবি চালিয়ে বাসস্ট্যান্ডটি ভেঙে গুঁড়িয়ে দেব।’’

যে বাসস্ট্যান্ডটি নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন মাইসুরু-কোডগু লোকসভা কেন্দ্রের সাংসদ, সেটি মাইসুরু-উটি রোডে রয়েছে। বিজেপি সাংসদের এ হেন মন্তব্যে তাঁকে বিঁধেছেন কর্নাটকের প্রদেশ কংগ্রেস প্রধান সেলিম আহমেদ। তাঁর কথায়, ‘‘মাইসুরু সাংসদ নির্বোধের মতো মন্তব্য করেছেন। যে সমস্ত সরকারি অফিসে গম্বুজ রয়েছে, সেগুলিও কি তিনি গুঁড়িয়ে দেবেন?’’

Advertisement

এই প্রথম নয়, এর আগেও বহু বার বিতর্কিত মন্তব্য করেছেন প্রতাপ। শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব নিষিদ্ধ করার বিরুদ্ধে বিক্ষোভের সময় তাঁর মন্তব্য ছিল, ‘‘ভাল চাকরি করার জন্য কলেজে আসে সকলে। তবে এই পড়ুয়ারা কলেজে আসেন হিজাব দেখাতে। হিজাব, বোরখা, ফেজ টুপি বা পায়জামা— চাইলে যা খুশি পরুন। তবে সেগুলি পরে স্কুলের বদলে মাদ্রাসায় যান। আপনাদের ভাবাবেগকে সম্মান জানিয়েই মাদ্রাসা চালাতে আলাদা তহবিল গড়েছে সরকার। সেখানে যান!’’ এখানেই শেষ নয়, হিজাব-বিতর্কে কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়াকেও আক্রমণ করে বসেন প্রতাপ। সিদ্দারামাইয়াকে ‘সিদ্দারহিমাইয়া’ বলে সম্বোধন করেছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন