Karnataka High Court

Karnataka HC: হুব্বল্লি ইদগাহ‌ ময়দানে গণেশ পুজোর অনুমতি দিল কর্নাটক হাই কোর্ট

হাই কোর্টের এই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে যায় বোর্ড। শীর্ষ আদালত সেখানে ‘স্থিতাবস্থা’ বজায় রাখার নির্দেশ দেয়।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২২ ০০:১৮
Share:

কর্নাটক হাই কোর্ট। ছবি: সংগৃহীত।

হব্বল্লি-ধরওয়াড় পুরসভার স্থানীয় চামরাজনগর ইদগাহ ময়দানে গণেশ পুজোর অনুমতি দিল কর্নাটক হাই কোর্ট। এর আগে সেখানে ‘স্থিতাবস্থা’ বজায় রাখার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। সেই নির্দেশের প্রেক্ষিতে হাই কোর্টের দ্বারস্থ হয় আয়োজক সংস্থা। রাতে মামলার শুনানি হয়। শুনানির পর তার আগের রায়ই বজায় রেখেছে উচ্চ আদালত।

Advertisement

প্রসঙ্গত, ইদগাহ ময়দানে বুধবার গণেশ পুজো করার অনুমতি দেয় হব্বল্লি-ধরওয়াড় পুরসভা। সেই নির্দেশের প্রক্ষিতে হাই কোর্টের দ্বারস্থ হয় ওয়াকফ বোর্ড। শুনানির পর উচ্চ আদালত সেখানে গণেশ পুজো করার অনুমতি দেয়।

হাই কোর্টের এই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে যায় বোর্ড। শীর্ষ আদালত সেখানে ‘স্থিতাবস্থা’ বজায় রাখার নির্দেশ দেয়।

Advertisement

পরে পুজোর আয়োজকরা ফের কর্নাটক হাই কোর্টের দ্বারস্থ হয়। রাতেই শুরু হয় শুনানি। সেই শুনানির পর তার আগের রায়ই বহাল রেখেছে উচ্চ আদালত। রায়ে আদালত জানিয়েছে, আগের রায় অনুযায়ী ময়দানটি সরকারি সম্পত্তি। আবেদনকারী দু’টি অনুষ্ঠানে ব্যবহারের জন্য ময়দান লিজ নিয়েছে। সরকারের ওই সম্পত্তির উপর পূর্ণ অধিকার রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন